জার্মানিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে আওয়ামী লীগের ওয়েবিনার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী ও “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী” উপলক্ষে ওয়েবিনারের (ভার্চুয়াল আলোচনা সভা) আয়োজনে করে জার্মান আওয়ামী লীগ আহ্বায়ক কমিটি। রবিবার (২৮ মার্চ) বিকেলে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা যুক্ত হন।

জার্মান আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়ার সভাপত্বিতে এবং যুগ্ন আহবায়ক নূরে আলম সিদ্দিকী রুবেল ও সেলিম ভূইয়ার সঞ্চালনায় ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি। স্বাগত বক্তব্য রাখেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, সাবেক সিনিয়র সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া এনডিসি।

এছাড়া প্রধান বক্তা ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, বিশেষ অতিথি ছিলেন নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নিজাম উদ্দিন খান, জার্মান আওয়ামী লীগ সাবেক প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবির, সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজীব মজুমদার, বাংলাদেশ যুব মহিলালীগের আইন বিষয়ক সম্পাদিকা এডভোকেট তৌহিদা নাজনীন।

Travelion – Mobile

বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কে এম লোকমান হোসেন, বেলজিয়াম আওয়ামীলীগ সভাপতি বজলুর রশীদ ভুলু, ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী লিঙ্কন মোল্লা, ফিনল্যান্ড আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন কবির, অস্ট্রিয়া আওয়ামীলীগ সভাপতি জান্নাতুল ফরহাদ, নরওয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিদ্যুৎ কাল, কুয়েত আওয়ামী লীগ সভাপতি দিদারুল আলম, ইতালি আওয়ামী লীগ ভারেজ শাখা সভাপতি সিরাজুল ইসলাম এবং জার্মান আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির সিনিয়র নেতা শাহাবুদ্দিন, জয়নাল হক, হাফিজুর রহমান আলম, মিজানুর হক খান, মাবু জাফর স্বপন, মাহফুজ ফারুক, নুরজাহান খান নুরি, খান লিটন,۔হাকিম টিটু, নীতিশ কুন্ডু।

এছাড়া ওয়েবিনারে যুক্ত ছিলেন জার্মান আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক মোবারক আলী ভূঁইয়া বকুল, রোমান মিয়া, নজরুল ইসলাম খালেদ ও নোমান হামিদ, বার্লিন আওয়ামী লীগ সভাপতি মাসুদুর রহমান মাসুদ, নর্দান ভেস্টফালেন আওয়ামী লীগ সভাপতি খালেকুজ্জামান সাধারণ সম্পাদক আলমগীর আলম, হেসেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দিন রিচার্ড, মিউনিখ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবুল কালাম, হেসেন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ।

বার্লিন থেকে আউয়াল খান, সূর্য কান্ত ঘোষ কুদ্দুস আলী, বাপ্পী তালুকদার, রানা ভূঁইয়া, শেখ রেদোয়ান, বদিউজ্জান শাহালম, মিউনিখ থেকে নেসার উদ্দিন মুন্না, রাহসান হাবিব খোকন, সোহাগ বেপারী, আবিদ হোসেন নিজাম উদ্দিন, ফ্রাঙ্কফুর্ট থেকে খান সিহাব, ফরাহাদুজ্জামান ভুইয়া, এম এম এইচ রাসেল, নর্দান ভেস্ট ফেলেন থেকে অমিত মজুমদার, ইমানুর রহমান মুসা, বেলাল হোসেন, ফরিদ, রাজুসহ আরো অনেকেই যুক্ত ছিলেন।

প্রধান অতিথি শাজাহান খান বলেন, বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এই গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরো বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

বক্তরা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে একটি উন্নত সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে উন্নত জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাড়াই এটাই হোক স্বাধীনতার সুবর্নজয়ন্তীর অঙ্গীকার ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!