জর্ডানে লকডাউন শিথিল করে অনেক সেক্টর খোলার ঘোষণা

জর্ডানে লকডাউন শিথিল করে আরও অনেক সেক্টরে কাজ শুরুর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী শনিবার রেস্তোঁরা, ক্যাফে,স্পোর্টস ক্লাব, নার্সারি, হোটেল, আতিথেয়তা শিল্প, পর্যটন স্থান আবার খুলবে এবং শুরু হবে আভ্যন্তরীন বিমান চলাচল । সে সঙ্গে পুরোপুরি উন্মুক্ত হবে ধর্মীয় উপাসনালয়।

এ ছাড়া সরকারও আরও ঘোষণা দিয়েছে যে, শনিবার থেকে নাগরিকরা প্রতিদিন ভোর ছয়টা থেকে রাত ১২ টা পর্যন্ত অবাধে চলাচল করতে পারবে এবং দোকানগুলি খোলা থাকবে সকাল ৬ টা থেকে রাত ১১ টা পর্যন্ত ।

বৃহস্পতিবার জাতীয় নিরাপত্তা ও সংকট ব্যবস্থাপনা কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম বিষয়ক প্রতিমন্ত্রী আমজাদ আদায়েলে এইসব সিদ্ধান্ত নিশ্চিত করেছেন।

Travelion – Mobile

মন্ত্রী জানান, শনিবার মসজিদ এবং গীর্জা পুরোপুরি উন্মুক্ত হবে। মুসল্লীরা নামাজ পড়ার জন্য পায়ে হেটে মসজিদে যেতে পারবেন।

এর আগে এক সরকারি বিবৃতিতে জানানো হয়, শুক্রবার (৫ জুন) সারাদেশে বিস্তৃত কারফিউ আরোপিত থাকবে। পূর্ব ঘোষণা অনুযাযী এই শুক্রবারে মসজিদগুলি পুনরায় খোলা হবে, তাই মুসুল্লীরা সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পায়ে হেটে জুমার নামাজ পড়তে মসজিদে যেতে পারবেন, বিবৃতিতে ইঙ্গিত দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও বলেন, স্কুল, বিশ্ববিদ্যালয়, কলেজ, ইনস্টিটিউট, প্রশিক্ষণ ও সাংস্কৃতিক কেন্দ্র, কিন্ডারগার্টেন, বিবাহের হল, শোকের ঘর, সিনেমা হল, পাবলিক পার্ক এবং থিম পার্ক বন্ধ থাকবে। এ ছাড়া অনুষ্ঠিত হতে দেওয়া হবে না যুব কার্যক্রম, অনুষ্ঠান, পার্টি, সম্মেলন, প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং উত্সব।

যানবাহন চলাচলে জোড়- বেজোড় লাইসেন্স প্লেট নীতি শনিবার থেকে বাতিল করা হবে। জনগণ ব্যক্তিগত যানবাহন ব্যবহার করতে পারবেন এবং বিধিনিষেধ ছাড়াই প্রদেশগুলো মধ্যে চলাফেরা করতে পারবেন।

“শনিবার রাজ্যে কোনও বিস্তৃত কারফিউ চাপানো হবে না। গণপরিবহনকে প্রদেশগুলির মধ্যে পরিচালনার অনুমতি দেওয়া হবে “, মন্ত্রী বলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!