জর্ডানে রমজান মাসেও থাকবে কারফিউ, ইফতার মাহফিল নিষেধ

জর্ডানে করোনাভাইরাস প্রতিরোধে চলমান কারফিউ ব্যবস্থা পুরো রমজান মাসেও কার্যকর থাকবে। এছাড়া পবিত্র রমজান মাসে ইফতার মাহফিল ও সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

মঙ্গলবার (২১ এপ্রিল) জাতীয় নিরাপত্তা ও সঙ্কট ব্যবস্থাপনার কেন্দ্রে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন দেশটির মিডিয়া বিষয়ক প্রতিমন্ত্রী আমজাদ আদায়েলে।

তিনি বলেন, রমজানের সময় নাগরিক ও প্রবাসীদের সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের প্রাথমিক চাহিদা পেতে সুযোগ দেওয়া হবে।

Travelion – Mobile

তিনি জানান, শুক্রবার থেকে সারাদেশে পুরোপুরি কারফিউ দেওয়া হবে।

তিনি আরও জানান, যে সকল কর্মচারী কাজের জন্য অনুমোদিত তারা রমজানে সময় সকাল দশটা থেকে দুপুর ২ টা পর্যন্ত সময় কাটাবেন। তবে, যে কর্মীর কাজের প্রকৃতির জন্য প্রয়োজন তাদের নিজেদের ব্যবস্থাপকের সঙ্গে কাজের সময় ব্যবস্থা করতে হবে।

বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠানের বিষয়ে, আদাইলাহ ইঙ্গিত করেন যে, আজ থেকে তাদের কাজ শুরু করার অনুমতি দেওয়া হয়েছে।
সামাজিক নিরাপত্তা কর্পোরেশন (এসএসসি) এর সাথে নিবন্ধিত প্রতিষ্ঠানগুলোকে কেবল অনুমতিপত্র দেওয়া হবে বলে জোর দেন।
পাশাপাশি তাদের কর্মচারীদের অনুমোদিত অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অনুমতি নিতে হবে।

“প্রতিষ্ঠানের মালিকদের জর্ডানিয় এবং প্রবাসী কর্মীদের সামাজিক সুরক্ষায় সরাসরি এবং এসএসসির শাখায় যাওয়ার প্রয়োজন ছাড়াই অন্তর্ভুক্ত করার জন্য আবেদন করার অনুমতি দেওয়া হয়েছে। এ পর্যন্ত নিবন্ধিত প্রতিষ্ঠানের সংখ্যা ৬০০ এ পৌঁছেছে,” আদায়েলে বলেন।

ইরবিড প্রদেশে পুরোপুরি বিচ্ছিন্ন পাঁচটি গ্রাম সম্পর্কে আদায়েলে বলেন যে, এই গ্রামগুলিতে কারফিউ ব্যবস্থা সহজ করার সিদ্ধান্ত নেওয়া হবে, সেই সঙ্গে ইরবিড প্রদেশ পুরোপুরি বন্ধ রাখার উপর জোর দেওয়া হবে।

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকাে : চিরকুট

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকােজয় আসবে আমাদের, বিশ্বাস বুকে রেখোইউএনডিপির প্রযোজনায় চিরকুটের করোনা সচেতনতা সংগীত

Posted by AkashJatra on Monday, April 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!