চট্টগ্রাম সমিতি ওমান’র ৪ সদস্যে ‘প্রবাসী-সিআইপি’ নির্বাচিত

চট্টগ্রাম সমিতি ওমান’র সভাপতিসহ ৪ জন এবার প্রবাসী বা এনআরবি-সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদা অর্জন করেছেন। দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার এবার ২০১৮ সালের জন্য সারাবিশ্বের ৩৮ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করেছে। এর মধ্যে ওমানপ্রবাসী ৪ জন সিআইপিই চট্টগ্রাম জেলার সন্তান। আগামী ৬ জানুয়ারি ঢাকায় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নির্বাচিত প্রবাসী সিআইপিদের সনদ প্রদান করা হবে ।

চট্টগ্রাম সমিতি ওমান’র প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ‘বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী’ ক্যাটাগরিতে টানা ৫ম বারের মতো সিআইপি মর্যাদা অর্জন করেছেন। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার দক্ষিন সর্তার মোহাম্মদ মুছা চৌধুরীর ছেলে। একজন সফল ব্যবসায়ী ছাড়াও সংগঠক ও সমাজসেবি হিসেবে দেশে ও প্রবাসে তাঁর সুনাম রয়েছে। তিনি বর্তমানে প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি-সিআইপি এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন।
 
একই ক্যাটাগরিতে সমিতির উপদেষ্টা মোহাম্মদ মোসাদ্দেক চৌধুরী ৪র্থ বারের মতো এনআরবি  সিআইপি নির্বাচিত হয়েছেন। তিনি আনোয়ারা উপজেলোর টেকোটা গ্রামের আলহাজ্ব আবদুর রহমান চৌধুরীর ছেলে।

চট্টগ্রাম সমিতি ওমানের সহ সভাপতি এবং ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফুর রহমান একই ক্যাটাগরিতে ৩য় বারের মতো এনআরবি সিআইপি মর্যাদা অর্জন করেছেন। তিনি রাউজান উপজেলার গশ্চি দেওয়ানপুরের মাহামদুর রহমানের ছেলে। তিনি এনআরবি-সিআইপি এসোসিয়েশনের অর্থ সম্পাদক পদে রয়েছেন।
 
এ ছাড়া সমিতির সদস্য ফটিকছড়ি উপজেলার উত্তর ধুরুংয়ের মুমিন বাড়ির আলেফুর রহমানের ছেলে ওমানপ্রবাসী ব্যবসায়ী মো. তৌহিদুল আলম প্রথমবার সিআইপি নির্বাচিত হয়েছেন।

Travelion – Mobile

অনুভূতি জানাতে গিয়ে নির্বাচিত প্রবাসী সিআইপিরা বলেন, রাষ্ট্রীয় পুরস্কার। তাই সম্মান আর গর্বের। বড় প্রাপ্তি এটাই। আর এই খেতাব সামাজিক ও বাণিজ্যিক মর্যাদার মধ্যেই সীমাবদ্ধ না রেখে দেশের উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার আর প্রবাসীদের কল্যানে নিবেদিত হওয়ার বিষয়ে বেশি সচেষ্ট থাকবো ।

এই অর্জনের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা আর নির্বাচিত সিআইপিদের অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান। দেশে এবং প্রবাসে চট্টগ্রামকে এগিয়ে নিতে তাঁরা বেশি সক্রিয় হবেন এবং অবদান রাখবেন বলে সমিতির সকল সদস্যের প্রত্যাশা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!