ওমানে বাস দুর্ঘটনায় দু’জনের মৃত্যু, ২০ জন আহত

ওমানের রাজধানী মাস্কাটে বুধবার বাস দুর্ঘটনায় দু’জন মারা গেছেন এবং ২০ জন আহত হয়েছেন। বাসে ২৫ জন যাত্রী ছিল। নিহত ও আহতদের পরিচয় পাওয়া যায়নি।

রয়েল ওমান পুলিশ (আরওপি) বলেছে, “২৫ জন যাত্রী নিয়ে বাসটি হলবান ব্রিজের কাছে দুর্ঘটনার মুখোমুখি হয়েছিল, যার ফলে দু’জন নিহত ও ২০ জন আহত হয়েছে,তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।”

টাইমস অব ওমান জানাচ্ছে, আল ওয়াস্তা প্রদেশে অন্য এক দুর্ঘটনায় ১২ জন মাঝারি রকম আহত হয়েছে। স্থানীয় স্বাস্থ্য প্রশাসন বলেছে,”দুর্ঘটনার পরে হাইমা হাসপাতালে ১২ জনকে নিয়ে যাওয়া হয়, যার মধ্যে ৩ জনে মাঝারি এবং ৯ হালকা আহত হয়েছেন।”

Travelion – Mobile

গত পাঁচ বছরে রাস্তায় নেটওয়ার্ক বৃদ্ধি এবং যানবাহনের সংখ্যা বৃদ্ধি থাকা সত্ত্বেওসুরক্ষা সূচকের ক্ষেত্রে সুলতানাতের ট্র্যাফিক ব্যবস্থা উল্লেখযোগ্য উন্নতি দেখতে পেয়েছে।

জাতীয় পরিসংখ্যান ও তথ্য কেন্দ্রের (এনসিএসআই) ট্রাফিক তথ্য থেকে জানা গেছে, গত পাঁচ বছরে ট্র্যাফিক দুর্ঘটনার সংখ্যা ৬৬.২ শতাংশ কমেছে এবং ২০১৫ সালের ৬ হাজার ২৭৯ টি দুর্ঘটনার থেকে ২ হাজার ১২০ টিতে নেমে আসে।

তথ্যগুলিও ইঙ্গিত দেয় যে, ট্র্যাফিক দুর্ঘটনার হার ২০১৫ এবং ২০১৬ সালের প্রতি দুই ঘন্টায় একটি দুর্ঘটনা থেকে কমে ২০১৯ সালে চার ঘন্টা প্রতি এক দুর্ঘটনায় নামে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!