চট্টগ্রাম থেকে দুবাই, আবুধাবি সরাসরি ফ্লাইট সেপ্টেম্বরে

দুবাই তিনটি; আবুধাবি দুটি

চট্টগ্রাম-দুবাই ও চট্টগ্রাম-আবুধাবি রুটে সরাসরি যাত্রীবাহি ফ্লাইট শুরু করছে বাংলাদেশ বিমান। আগামী ১ সেপ্টেম্বর থেকে এই রুটে যাত্রী পরিবহন শুরু করছে রাষ্ট্রায়ত্ব এই বিমান সংস্থাটি। এর ফলে চট্টগ্রাম থেকে সরাসরি দুবাই ও আবুধাবি যাওয়া যাবে এবং এই দুটি রাজ্য হয়ে মধ্যপ্রাচ্য এবং ইউরোপ-আমেরিকার যেকােন দেশে চট্টগ্রাম থেকে ভ্রমনের সুযোগ তৈরি হল। কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে আবুধাবি ও চট্টগ্রাম-দুবাই রুটে সর্বশেষ ১৯মার্চ ফ্লাইট চালিয়েছিল বাংলাদেশ বিমান; এরপর থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল।

জানতে চাইলে বাংলাদেশ বিমানের এক কর্মকর্তা আকাশ যাত্রাকে বলেন, গতকাল বুধবার সন্ধ্যায় আমাদেরকে নতুন শিডিউল ইমেইলে জানিয়ে দেয়া হয়েছে কিন্তু ফ্লাইট চালু করতে বিমানবন্দর কর্তপক্ষের যে প্রস্তুতি দরকার তা নিয়ে কিছু বলা হয়নি।

নতুন শিডিউল অনুযায়ী চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনদিন মঙ্গল, বৃহষ্পতি ও শনিবার চট্টগ্রাম থেকে দুবাই যাবে। আর ফিরতি পথে দুবাই থেকে সোম, বুধ ও শুক্রবার চট্টগ্রাম পৌঁছবে।

Travelion – Mobile

তিনি বলেন, চট্টগ্রাম থেকে আবুধাবি যাবে সপ্তাহে দুদিন- সোম ও বুধবার এবং আবুধাবি থেকে চট্টগ্রাম পৌঁছবে মঙ্গল ও রবিবার। তবে ঢাকা-আবুধাবি রুটে বাংলদেশ বিমানের ফ্লাইট বর্তমানে বন্ধ থাকায় উক্ত শিডিউল পরিবর্তন হতে পারে।

জানা গেছে, কভিড-১৯ মহামারি শুরুর আগে চট্টগ্রাম আবুধাবি রুটে সপ্তাহে চারটি এবং চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চালু ছিল। ১৯ মার্চ থেকে সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। এখন নতুন করে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। নতুন শিডিউল অনুযায়ী বাংলাদেশ বিমানের টিকেট বিক্রি শুরু করেছে ট্রাভেল এজেন্সিগুলো।

আগামী ১১ সেপ্টেম্বর দুবাই থেকে চট্টগ্রাম ফিরতে টিকেট কিনেছেন শারজাহ প্রবাসী মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি আকাশযাত্রাকে বলেন, চট্টগ্রাম রুটে সরাসরি টিকেট বিক্রি শুরু হয়ায় বিপুল প্রবাসী চট্টগ্রামের অধিবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কারণ দুবাই আবুধাবি থেকে চট্টগ্রাম ফিরতে গিয়ে ঢাকা হয় যায়া অনেক ভোগান্তির। আমরা চাইবো বিমান তাদের শিডিউল ঠিক রাখুক এবং অনটাইমে ফ্লাইট চলাচল করুক। কারণ এ্ই রুটে চলতে বিমানই আমাদের প্রথম পছন্দ।

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!