গ্রিসে অভিবাসী পাচারের অভিযাগে দুই হোটেল মালিক গ্রেফতার

তুরস্ক থেকে গ্রিসে অভিবাসীদের নিয়ে আসা মানবপাচার চক্রে জড়িত থাকার অভিযোগে রোডস দ্বীপে দুই হোটেল মালিককে পুলিশ গ্রেপ্তার করেছে।

শুক্রবার ,সীমান্ত সুরক্ষা অধিদপ্তর, ডোডেকানিজের পুলিশ এবং ইউরোপোলের সহায়তায় তাদের গ্রেপ্তার করা হয় ।

গ্রিক কোস্ট গার্ডের বিবৃতি অনুসারে, গ্রেফতারকৃত দুই গ্রিক, যাদের বয়স ৫৯ এবং ৩০ বছর, তারা দ্বীপের দুটি হোটেলর মালিক।

Travelion – Mobile

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, মানবপাচার চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে আরও তিনজন বিদেশী নাগরিকের জন্য গ্রেপ্তারি পরোয়ানাও পরে জারি করা হবে, যার মধ্যে একজন ব্যক্তিকে অপরাধী চক্রের নেতা বলে মনে করা হচ্ছে।

কোস্টগার্ডের মতে, গ্যাংয়ের প্রতিটি সদস্যের একটি স্বতন্ত্র ভূমিকা ছিল। এর মধ্যে নেতা ব্যক্তিটিতে তুরস্কের পাচারকারীদের সাথে যোগাযোগের জন্য এবং রোডসের কোন অংশে অবৈধ অভিবাসীদের নিয়ে নৌকাগুলি পৌঁছাতে হবে সে বিষয়ে সমন্বয় করেন।

দ্বিতীয় এবং তৃতীয় বিদেশী নাগরিকরা তাদের জাল ভ্রমণ নথি সরবরাহ করে যাতে তারা পিরাউসে ফেরি করতে পারে।

আরও পড়তে পারেন : গ্রিসে রানি এলিজাবেথের অজানা ভ্রমণ!

তুরস্ক থেকে রোডসে অভিবাসীদের অবৈধ স্থানান্তরের জন্য গ্যাং দ্বারা অর্জিত আনুমানিক ফি জনপ্রতি ৩,৫০০ থেকে ৬,০০০ ইউরোর মধ্যে ছিল। তুরস্কের পাচারকারী চক্রের চাহিদা ও পরিবহন করা জাহাজের ধরণের উপর নির্ভর করেছিল এই খরচ । এছাড়া জাল ভ্রমণ নথির জন্য জনপ্রতি অতিরিক্ত ৫০০ ইউরো অনুরোধ করেছিল গ্রিক পাচার চক্র।

কোস্ট গার্ড অফিসাররা এই মামলার সূত্র পান, যখন, গত ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর তারা রোডস বন্দরে ১৫ জন বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছিল, যারা জাল ভ্রমণ নথি দেখিয়ে একটি ফেরিতে চড়ার চেষ্টা করেছিল।

হেলেনিক পুলিশ কর্তৃক প্রকাশিত নতুন তথ্যে ২০২২ সালের মে থেকে জুলাইয়ের মধ্যে ইভ্রোস অঞ্চলে মানব পাচারের গ্রেপ্তারের তীব্র বৃদ্ধির ইঙ্গিত দেওয়া হয়েছে।

তার সাত মাসের পরিসংখ্যানে পুলিশ বলেছে, ইভ্রোস স্থল সীমান্তে উচ্চ সংখ্যা উল্লেখ করা হয়েছে, যেখানে বেশিরভাগ মানব পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছিল।

সপ্তাহের শুরুতে, গ্রিক অভিবাসন মন্ত্রী নোটিস মিতারাকিস ঘোষণা করেছিলেন যে গ্রিস এই বছর ১৫৪,০০০ এরও বেশি অনিয়মিত অভিবাসীকে দেশে প্রবেশ করতে বাধা দিয়েছে।

তিনি বলেন, শুধু আগস্টেই প্রায় পঞ্চাশ হাজার মানুষ তুর্কি-গ্রিক সীমান্ত অতিক্রম করার চেষ্টা করেছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!