‘গরম গোস্ত আর গান, আবার আইস্যি মেজ্জান’

২৭ অক্টোবর সিডনিতে চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার আয়োজন

‘গরম গোস্ত আর গান-আবার আইস্যি মেজ্জান’ এ স্লোগানে অস্ট্রেলিয়ার সিডনিতে আয়োজিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী মেজবানকে মূখ্য করে ‘চট্টগ্রাম উৎসব’। সামাজিক সংগঠন ‘বৃহত্তর চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়া’ ২৭ অক্টোবর সিডনির লিভারপুলের উইটলেম লেসার সেন্টারে এই উৎসবের আয়োজন করছে। আবুল বাবুর্চির মেজবানীর খাবার আর তপন চৌধুরীর গানে এবার জমবে উঠবে চট্টগ্রাম উৎসব এমনটি প্রত্যাশা আয়ােজকদের।

উৎসবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি খাবারের সঙ্গে থাকছে স্মৃতিচারণ, আলোচনা, চায়ের সাথে চট্রগ্রামের বেলা বিস্কুট, বাচ্চাদের খেলাধুলা, ফেইস পেইন্টিংসহ নানা মনোরঞ্জক আয়োজন এবং চট্টগ্রামর সন্তান জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরীর সংগীতানুষ্ঠান। উৎসব চলবে দুপুর ১২টায় থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এ উপলক্ষে সম্প্রতি আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সাংগঠনিক সম্পাদক লিপু মোরশেদ জানান, ১৯৯৪ সাল থেকে এই উৎসব উদ্‌যাপন করা হয়। কিন্তু এবারের আয়োজন অনেকটা ভিন্ন রকমের। অতিথিদের আনন্দ দিতে ব্যতিক্রমী আয়োজন থাকবে এবার। উৎসবে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ছড়িয়ে থাকা চট্টগ্রামের মানুষ অংশ নেবেন। থাকবেন বাংলাদেশের সংগীত শিল্পী তপন চৌধুরী। মেজবান’ রান্না করতে আসবেন আবুল হোসাইন বাবুর্চি।

বৃহত্তর চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সংবাদ সম্মেলন
বৃহত্তর চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সংবাদ সম্মেলন

Travelion – Mobile

লিপু মোরশেদ বলেন, ‘বিশেষ কায়দায় চট্টগ্রাম অঞ্চলের বাবুর্চিরা মেজবানের গরুর মাংস রান্না করার ফলে ভোজন রসিকদের কাছে স্বাদ অতুলনীয় হয়ে উঠে। তাই অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের মন জয় করতে আমরা প্রতিবছরই এই আয়োজন করে থাকি।’

তিনি জানান, মেজবানী আয়োজনের জন্য চট্টগ্রাম খ্যাতনামা ও জনপ্রিয় বাবুর্চি আবুল হোসেনের ভিসা নিশ্চিত হয়েছে এবং তিনি আগামী ২৩ অক্টোবর সিডনি এসে পৌঁছবেন।

সাধারণ সম্পাদক মোহাম্মদ ইফতিখার উদ্দিন জানান, উৎসবে দুই হাজার লোকের আয়োজন থাকবে। প্রত্যেককেই তাদের নাম সংগঠনের ওয়েবসাইটে নিবন্ধন করাতে হবে। অনুষ্ঠানের প্রবেশমূল্য ১৫ অস্ট্রেলীয় ডলার। তবে ১২ বছরের কম বয়সীরা বিনামূল্যে ঢুকতে পারবে। উৎসবে শিশুদের জন্য থাকবে জমকালো আয়োজন।

উৎসব প্রতিনিধি ইমরান শিকদার জানান, এই উৎসব নিয়ে সংগঠনের সবাই সক্রিয়ভাবে কাজ করছেন। আশা করা যায়, একটি প্রাণবন্ত ও সফল উৎসবের আয়োজন হবে। উৎসবে সমিতির ভবিষ্যৎ পরিকল্পনাও ঠিক করা হবে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আগ্রহীদের আগে থেকেই ওয়েব ঠিকানায় রেজিস্ট্রেশন করতে অনুরোধ করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক ইফতেখার উদ্দীন । প্রবেশমূল্য বাবদ প্রাপ্ত অর্থের কিছু অংশও দাতব্য তহবিলে দেওয়া হবে বলে তিনি জানান।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!