ক্রিকেটে উন্নতিতে বাংলাদেশের সহযোগিতা চায় সৌদি আরব

নিজ দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে বাংলাদেশের সহযোগিতা চায় সৌদি আরব। এ আগ্রহের কথা জানিয়ে বাংলাদেশের সহায়তা কামনা করেছে সৌদি আরব ক্রিকেট ফেডারেশন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

গত বুধবার রিয়াদে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে বৈঠকে এ আগ্রহ প্রকাশ করেন সৌদি আরব ক্রিকেট ফেডারেশনের সভাপতি প্রিন্স সৌদ বিন মিশাল।

Travelion – Mobile

বৈঠকে সৌদি ক্রিকেট ফেডারেশনের ভাইস চেয়ারম্যান নাওয়াফ ময়েদ আল ওতাইবি, প্রধান নির্বাহী কর্মকর্তা তারিক সাজ্ঞা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে প্রিন্স মিশাল সৌদি আরবে ক্রিকেটকে এগিয়ে নিতে তার বিভিন্ন মেয়াদী পরিকল্পনার কথা ব্যক্ত করে তা বাস্তবায়নে দ্বিপাক্ষিক সম্পর্কের মাধ্যমে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

প্রিন্স সৌদ বিন মিশালের আগ্রহের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত জানান, ক্রিকেটে বাংলাদেশের দীর্ঘ অভিজ্ঞতা ও কারিগরি সক্ষমতা আছে। টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা দিয়ে সহযোগিতার জন্য বাংলাদেশ প্রস্তুত আছে।

ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যে ক্রিকেট বিষয়ে দ্বি-পাক্ষিক সহযোগিতা জোরদার করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সৌদি ক্রিকেট ফেডারেশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তাব দেন রাষ্ট্রদূত।

তিনি সৌদি ক্রিকেট ফেডারেশনকে বাংলাদেশ সফর ও সরেজমিনে ক্রিকেটের পরিবেশ, প্রশিক্ষণ, ক্রিকেট গ্রাউন্ড পরিদর্শনের আমন্ত্রণ জানান।

বৈঠকে সৌদি ক্রিকেট ফেডারেশন প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ক্রিকেট ইভেন্ট আয়োজনেরও আগ্রহ প্রকাশ করে। বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবসে ক্রিকেট ইভেন্ট আয়োজনে সহযোগিতার আশ্বাসও দেয় ফেডারেশন।

এছাড়া সৌদি আরবের বাংলাদেশ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে প্রশিক্ষণ, ট্যালেন্ট হান্ট, ক্রিকেট প্রতিযোগিতা আয়োজনের বিষয় উল্লেখ করে সৌদি ক্রিকেট ফেডারেশন।

রাষ্ট্রদূত ক্রিকেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সহযোগিতা ও ভালোবাসার কথা তুলে ধরেন।

প্রিন্স মিশাল বাংলাদেশ সফর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!