কুয়েত থেকে ফিরেছে মুক্তি পাওয়া ১২৬ বাংলাদেশি

অবশেষে দেশে ফিরছে কুয়েতে বিশেষ ক্ষমায় মুক্তি কারাগারে বন্দী প্রবাসী বাংলাদেশিরা। করোনা পরিস্থিতিতে বিমান চলাচল নিষেধাজ্ঞার মধ্যে দেশটির সরকার বিশেষ ফ্লাইটের মাধ্যমে তাদের দেশে পাঠানোর ব্যবস্থা করছে। প্রথম দফায় সোমবার ফিরেছেন ১২৬ জন। কাল ফিরবেন বাকিরা।

আজ সোমবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৫.৫৫ মিনিটে প্রথম দফার ১২৬ জন প্রবাসী বাংলাদেশিকে নিয়ে কুয়েতের লাে-কস্ট বিমানসংস্থা জাজিরা এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

Travelion – Mobile

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, “কুয়েত থেকে আসা ১২৬ জন প্রবাসী বাংলাদেশির কভিড-১৯ সংক্রমণ নেই মর্মে সার্টিফিকেট আছে। বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষায় তাদের কারোর মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। তাই তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আমরা তাদের হোম কোয়ারেন্টিনের নিয়মকানুন বুঝিয়ে দিয়েছি।”

করোনা পরিস্থিতিতে দেশটির কারাগারে থাকা প্রবাসী কয়েদীদের নিজ নিজ দেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেয় কুয়েত সরকার। দেশটির আমীরের বিশেষ ক্ষমার মাধ্যমে যারা এরই মধ্যে দীর্ঘদিন সাজা ভোগ করছেন এবং যাদের অপরাধ গুরুতর নয় মানে ছোটখাট অপরাধে সাজা ভোগ করছেন তেমন কয়েদীদের মুক্তি দেওয়ার ব্যবস্থা করা হয় এবং কারাগার থেকেই সরাসরি দেশগুলোতে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা গেছে, কুয়েত সরকার নিজস্ব উড়োজাহাজে এসব বাংলাদেশিদের দেশে পাঠানোর ব্যবস্থা নিলেও বাংলাদেশ সরকার থেকে অনুমতি না পাওয়ায় তা বিলম্বিত হচ্ছে। করোনাভাইরাস প্রাদূর্ভাব প্রতিরোধে বাংলাদেশে বিমান চলাচল বন্ধ থাকায় এবং বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনে রাখার জন্য প্রয়োজনীয় নিতেই বাংলাদেশ সময় নেয় বলে বলে জানা গেছে।

আগের খবর
কুয়েতে দেশে ফিরতে ক্যাম্পে থাকা সাড়ে ৪ হাজার বাংলাদেশির আকুতি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!