কুয়েতে ৩০ মে’র পরে স্বাভাবিক জীবনে ফেরার ঘোষণা দিতে চান প্রধানমন্ত্রী

৩০ মে-এর পরে কুয়েতে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘোষণা দেওয়ার প্রত্যাশা করছেন দেশটির প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ।

প্রধানমন্ত্রী পুরো কারফিউর পিছনে কারণগুলি বোঝার জন্য নাগরিক এবং প্রবাসীদের ধন্যবাদ জানিয়েছেন এবং আশা করছেন আগামী ৩০ মে এর পরে স্বাস্থ্য নির্দেশিকাগুলির মধ্যেই ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে কুয়েত।

কুয়েতের সরকারি বার্তা সংস্থা-কুনা জানায়, দেশের করােনাভাইরাস মহামারির সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পরে প্রধানমন্ত্রী এই প্রত্যাশা ব্যক্ত করেন।

Travelion – Mobile

প্রধানমন্ত্রী জানান, এই বৈঠকের লক্ষ্য বর্তমান ও ভবিষ্যতের স্বাস্থ্য পরিকল্পনা পর্যালোচনা করা, যা মন্ত্রী কমিটিগুলিকে প্রেরণ করা হবে। স্বাস্থ্যমন্ত্রী শেখ ডাঃ বাসেল আল-সাবাহের বৈঠকে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন,”মসজিদে নামাজ বন্ধ, কর্মস্থল স্থগিতকরণ, সীমানা বন্ধ করা এবং পুরোপুরি কারফিউয়ের মধ্যে প্রবাসীদের ফেরত পাঠানোর মতাে “অত্যন্ত কঠোর” ব্যবস্থা সরকারকে নিতে হয়েছে।”

সকলে কারফিউ মেনে চলার মধ্যে দিয়ে “দ্রুত এবং ধীরে ধীরে স্বাভাবিক জীবনের ফিরে আসার পথ সুগম করবেন বলে তিনি প্রত্যাশা করছেন।

তিনি বলেন, করােনা পরিস্থিতিতে সকল খাত সংকটে পড়ে। তবে মহামান্য আমির ও ক্রাউন প্রিন্সের নির্দেশনাবলী মহামারি মোকাবিলায় সরকার সকল সম্পদ ব্যবহারে সক্ষম করে তুলেছে।”

প্রধানমন্ত্রী গত তিন মাস ধরে “বিশাল প্রচেষ্টার” জন্য সমস্ত চিকিত্সক কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন। এছাড়া তিনি করোনা মোকাবেলার জন্য পুলিশ, কুয়েত আর্মি, ন্যাশনাল গার্ড এবং ফায়ার সার্ভিস কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন এবং প্রশংসা করেছেন রাষ্ট্রীয় মিডিয়া, পৌরসভা এবং বাণিজ্য ও সামাজিক বিষয়ক মন্ত্রণালয়ের ।

এ প্রসঙ্গে তিনি বলেন,”প্রত্যেকে উপলব্ধি করেছে যে, আমরা একটি ভয়াবহ স্বাস্থ্য সঙ্কটের মুখোমুখি হয়েছি যার জন্য কঠোর পদক্ষেপের প্রয়োজন ছিল এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের পদক্ষেপের সাথে সঙ্গতি রেখে অধিবেশন স্থগিত করার জন্য সংসদে অনুমোদন করেছে।”

সংসদ অধিবেশন ডাকার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সংসদে এমন আইন অনুমোদন করা দরকার যা এই সংকট পরিচালনায় আমাদের সহায়তা করে। এছাড়া আমরা এই সময়কালে করা চুক্তিসহ সরকারী ব্যবস্থা সম্পর্কে সংসদ সদস্যদের অবহিত করতে চাই।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!