কুয়েতে স্বস্তির বৃষ্টি

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে গত কয়েক মাস ছিল প্রচণ্ড গরম। গত শুক্রবার (১৮ আগস্ট) স্থানীয় সময় দুপুরে হঠাৎ বৃষ্টির কারণে দাবদাহের মাত্রা কিছুটা কমে এসেছে।

চলতি বছরের জুন থেকে কুয়েতে তাপমাত্রা ৫০ ডিগ্রিতে ওঠানামা করছিল। শ্রমিকদের স্বাস্থ্যের কথা ভেবে জুন থেকে আগস্টের শেষ নাগাদ বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা আকাশের নিচে কাজে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার।‌

কুয়েতের জনজীবন এই অতিরিক্ত গরমে বিপর্যস্ত হয়ে পড়েছিল। আগস্ট মাসের শুরুতে উচ্চ তাপমাত্রার পাশাপাশি শুরু হয় ভ্যাঁপসা গরম। বৈরি এই আবহাওয়ার কারণে গত কয়েকদিন দেশটিতে জনজীবন খুবই ব্যাহত হচ্ছিল।

Travelion – Mobile

কিন্তু শুক্রবার জুমার নামাজের পর মরুভূমি কাবাদসহ বিভিন্ন অঞ্চলে হঠাৎ শুরু হয় ধূলিঝড়সহ বাতাস। এ সময় শুরু হয় বৃষ্টি। বৃষ্টির সঙ্গে শুরু হয় বজ্রপাতও। অবশেষে ভ্যাঁপসা গরমের পর স্বস্তি নেমে আসে দেশটির সর্বত্র।

যুগ যুগান্তর ধরে কুয়েতে বসবাস করা অনেক প্রবাসী বাংলাদেশিরা অসময়ে এমন বৃষ্টি দেখেনি। কুয়েতে বসবাস করা প্রবাসী বাংলাদেশিরা বলছেন, কুয়েতে গরমে কখনও বৃষ্টি দেখিনি অনেকে। গত কয়েকদিনের ভ্যাঁপসা গরম পড়ছে, এই অসময়ে হঠাৎ বৃষ্টি সৃষ্টিকর্তার অশেষ রহমত।

স্থানীয় গণমাধ্যম জানায়, গত সপ্তাহে কুয়েতে আবহাওয়া অফিস আগাম বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। আবহাওয়া বিদদের ভবিষ্যতবাণী সত্যি হল। প্রবাসীরা মনে করছেন, এই বৃষ্টি থেকেই গরমে হাঁপিয়ে ওঠা জনমনে স্বস্তি ফিরে আসবে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!