করোনা বিয়ার উৎপাদন বন্ধ

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ বিস্তার রোধে স্বাস্থ্য জরুরি অবস্থা চলায় করোনা বিয়ার উৎপাদন বন্ধ করে দিয়েছে মেক্সিকান কোম্পানি।

গ্রুপো মডেলো নামে ওই ব্র্যান্ডটি বলছে, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের অপ্রয়োজনীয় তৎপরতা স্থগিতে মেক্সিকো সরকারের নির্দেশনার পর এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এক বিবৃতিতে কোম্পানিটি জানায়, আমাদের চুল্লিতে বিয়ার প্রস্তুত সর্বনিম্ন পর্যায়ে নিয়ে আসার প্রক্রিয়া শুরু করে দিয়েছি। আসছে দিনগুলোতে এটি উৎপাদন বন্ধ করে দেয়া হবে।

Travelion – Mobile

মেক্সিকো সরকার বৃহস্পতিবার বলছে, কেবল কৃষি বাণিজ্যের মতো গুরুত্বপূর্ণ খাতগুলো ছাড়া বাকি সব বন্ধ রাখতে হবে।

গ্রুপো মডেলো বলেছে, তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড সরকার নির্ধারিত অপ্রয়োজনীয় তালিকায় পড়ায় তারা করোনা বিয়ার ও অন্যান্য ব্র্যান্ডের উৎপাদন আপাতত বন্ধ রাখছে।

সিইও বিল নিউল্যান্ডস বিবৃতিতে বলেছেন, ব্র্যান্ডটির “ভোক্তাদের চাহিদা মেটাতে পর্যাপ্ত সরবরাহ” রয়েছে এবং নিকটতম সময়ে মেয়াদে শেষ হবে না বলে আশা করা যাচ্ছে।

ভাইরাসের সাথে করোনার কাকতালীয় নামটির জন্য এর বিক্রি কিন্তু কমেনি, বরং বেড়েছে। জানা গেছে, কোম্পানির উৎপাদিত বিয়ার ব্র্যান্ডগুলির বিক্রয় এই বছরের প্রথম তিন মাসের জন্য ৮.৯% বৃদ্ধি পেয়েছে, এতে মডেলো এবং করোনার বিক্রর শীর্ষে রয়েছে।

মার্চ মাসের প্রথম তিন সপ্তাহে বিক্রয় ত্বরান্বিত হয়েছে, এক বছরের আগের তুলনায় ২৪% বৃদ্ধি পেয়েছে বলে কোম্পানিটি জানিয়েছে।

মেক্সিকোর এ বিয়ার উৎপাদক কোম্পানির পণ্য বিশ্বের ১৮০ দেশে রপ্তানি হয়। দেশটিতে শেষ খবর পাওয়া পর্যন্ত এক হাজার ৫১০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন অন্তত ৫০ জন।

মেক্সিকোতে গ্রুপো মডেলোর ১১টি বিয়ার উৎপাদন কারখানা আছে। কোম্পানিটি বলেছে, রোববার থেকে তাদের উৎপাদন স্থগিত থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!