করোনা জয় করা প্রবাসী বাংলাদেশি ডিপলুর অনুভূতি

‘গায়ে প্রচন্ড জ্বর, শ্বাসকষ্টে যখন নিশ্বাসটা এই বুঝি বন্ধ হয়ে গেলো, পৃথিবীতে বেঁচে থাকার আশাটুকু অনেকটা ছেড়ে দিয়েছি। বার বার মায়ের কথা মনে পড়ছিল,মনে মনে ভাবতাম মরে গেলে ‘মা’ আমার লাশটাও বুঝি দেখতে পাবে না।’

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে করোনা জয় করে মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা ডিপলু নিজের অনুভুতি প্রকাশ করলেন ঠিক এভাবে। গত ২০ এপ্রিল করোনা পরীক্ষা নিরীক্ষায় নেগেটিভ রেজাল্ট পাওয়ার পর সম্পূর্ণ সুস্থ হলে তাকে ছাড়পত্র দেন চিকিৎসকরা।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সন্তান ডিপলু বর্তমানে করোনা মুক্ত হয়ে বাসায় অবস্থান করছেন। ডিপলু করোনাক্রান্তকালীন দিনগুলির করুণ মূহুর্তগুলো বর্ণনা করেছেন এ প্রতিবেদকের কাছে।

Travelion – Mobile

ডিপলু বলেন, প্রথমের দিকে আমার হালকা কাশি হয়। কাশির সাথে সাথে জ্বর আসতে থাকে। জ্বরের মাত্রা বেড়ে গেলে আমার রুমমেটটরা দুবাই হসপিটালে পাঠান। সেখানে করোনা টেষ্ট দেয়ার তিন দিন পর করোনা পজিটিভ রেজাল্ট আসে। ততোদিন আমার শরীরে অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে। শ্বাস নিতে খুবই কষ্ট হতো।

পজিটিভ রিপোর্ট পাওয়ার সাথে সাথে এ্যাম্বুলেন্সে করে জার্মান-সৌদি একটি হাসপাতালে আমাকে নিয়ে যাওয়া হয়। যেখানে প্রায় চারদিন আমার কঠিন মুহুর্ত ছিল। তারা শুধুই স্যালাইন দিয়েছিল। সাথে কয়েকটি ট্যাবলয়েড খেতে দেয়।

তারপর আমি ধীরে ধীর সুস্থতা লাভ করি। এরপরে আমাকে সাত তারকার একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়। সর্বশেষ আমাকে তিনটি পরীক্ষা করানো হয়, যেখানে সবগুলোতে নেগেটিভ পাওয়া গেলে আমাকে ছাড়পত্র দেন।

ডিপলু তার ফিরে আসার পেছনে মহান সৃষ্টি কর্তার কাছে চেনা অচেনা মানুষ যারা তার করোনাক্রান্তের খবর পেয়েছে তাদের দোয়া আর আমিরাত সরকারের প্রদক্ষেপের কারণে সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন। সাথে সাথে করোনা প্রতিরোধে তার নিজেরও অবহেলা ছিল বলে জানান। নিয়মিত মাস্ক ব্যবহার না করা, গরম পানি না খাওয়া,বাসায় না থাকা এসব অবহেলার কারণে এমন পরিনতি হয়েছিল।

তিনি সবার প্রতি অনুরোধ জানিয়েছেন, সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলে ঘরে থাকেন। সবশেষ এই করোনাজয়ী বলেন, ‘মৃত্যুর কাছ থেকে ফিরে আসার আনন্দ কতটুকু বলে শেষ করা যাবে না। এমন পরিনতি থেকে আল্লাহ সবাইকে রক্ষা করুক।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!