ওমান থেকে আসা বিমানে মিলল তিন কোটি টাকার সোনা

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওমান থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট থেকে প্রায় ছয় কেজি সোনার চালান উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) সকালে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের অভিযানে এই চালানটি জব্দ করা হয়। জব্দ করা সোনার মূল্য প্রায় তিন কোটি টাকা। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কাউকে আটক করা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কাস্টম হাউজের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) মো. সাজ্জাদ হোসেন। সাজ্জাদ হোসেন আকাশযাত্রাকে বলেন, গোপন খবরের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন।

Travelion – Mobile

নজরদারির একপর্যায়ে সকাল পৌনে আটটার দিকে ৮ নম্বর বোর্ডিং ব্রিজে ওমানের রাজধানী মাস্কাট থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ০২২ ফ্লাইটে তল্লাশি করা হয়। এরই মধ্যে বিমানের সকল যাত্রী নেমে যায়।

তল্লাশী সময় ঔ ফ্লাইটর ইকনোমি শ্রেণীর একটি আসনের (সিট নম্বর-২২সি) নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ৫০টি স্বর্ণের বার পাওয়া যায়, যার মোট ওজন ৫ কেজি ৮০০ গ্রাম।

পরিত্যাক্ত অবস্থায় পাওয়া এই স্বর্ণের বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা এবং এই বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। সাজ্জাদ হোসেন জানান।

তিনি আরও বলেন, এ ধরণের উদ্ধার ঘটনায় সাধারণত উড়োজাহাজ জব্দ করার নিয়ম রয়েছে। তবে এ বিষয়ে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!