ওমানে ১০ দেশের প্রবেশ নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি

ওমান প্রবেশে ১০ দেশ থেকে আগতদের জন্য জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনা মহামারি রোধে বিশেষ করে ভাইরাসের নতুন স্ট্রেইন উদ্ভবের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কমিটি গত মাসের ২৫ তারিখ মধ্যরাত থেকে ১৫ দিনের জন্য এই নিষেধাজ্ঞা জারি করে, যা বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল।

বুধবার জারি করা বিবৃতিতে কমিটি জানিয়েছে, সুদান, লেবানন, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, নাইজেরিয়া, তানজানিয়া, ঘানা, গিনি, সিয়েরা লিওন, ইথিওপিয়াসহ দেশগুলি থেকে আগতদের জন্য পরবর্তী নির্দেশ না হওয়া পর্যন্ত ওমান প্রবেশে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

Travelion – Mobile

এই তালিকায় এমন লোকরাও অন্তর্ভুক্ত রয়েছে যারা এই দেশগুলির মধ্য দিয়ে ভ্রমণ করেছে অথবা ওমান ভ্রমণ করার ১৪ দিনের আগে এইসব দেশের মাধ্যমে ট্রানজিট করেছে।

তবে ওমানি নাগরিক, সুলতানাতে কর্মরত বিদেশী মিশনের কূটনীতিক এবং স্বাস্থ্যসেবা কর্মী ও তাদের পরিবারকে এই নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এদিকে, কমিটি আরও দু’সপ্তাহের জন্য সরকারী স্কুলে দূরশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যাওয়ার ধারাবাহিকতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, যা ২২ শে মার্চ, বৃহস্পতিবার শেষ হবে। তবে, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা মিশ্রিত পড়াশোনা চালিয়ে যাবে তবে শর্ত রয়েছে যে এই সময়ের মধ্যে কমিটি “পরিস্থিতির উন্নতি অনুসারে মূল্যায়ন করবে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!