ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ক্রিকেট টুর্নামেন্ট শুরু

'গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগে ‘গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট’ শুরু হয়েছে। প্রবাসী বাংলাদেশিদের ৮ টি দল টি-১০ ফরমেটের এই টুর্নামেন্টে অংশ নিয়েছে।

গত শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানী মাস্কাটে বাংলাদেশ স্কুল মাঠে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা উইংস) রৌশন আরা পলি।

ক্লাবের সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং ক্লাবের সাধারণ সম্পাদক এন এন আমিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন টুর্নামেন্টের প্রধান স্পনসর গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জের প্রধান নির্বাহী (সিইও) ইফতেখার উল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালনা পর্যদের চেয়ারম্যান কাজী এমদাদ হোসেন, বিমান বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শরীফ হোসেন, স্কুলের সাবেক চেয়ারম্যান শামসুল হক,কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব মোহাম্মদ নোমান, সৈয়দ মন্জুরুল ইসলাম,শাহাবুদ্দিন ও আবু ইউছুফ।

Travelion – Mobile

উপস্থিত ছিলেন ক্লাবের সহ সভাপতি রেজাউল করিম, ক্রীড়া সম্পাদক সিরাজুল হক, কার্যকরী সদস্য আজিমুল হক বাবুল, মো. আনোয়ার হোসেন, আবুল বসর সরকার, মহসীন আলী সরকার, শাহজাহান ভূইঁয়া, নাজিম উদ্দিন, অজিত, মানিক, মো. তৌহিদ ও দিদার ভান্ডারীসহ টুর্নামেন্ট কমিটির সদস্যরা ।

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব আয়োজিত 'গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান
ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব আয়োজিত ‘গাল্ফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান

প্রধান অতিথি প্রথম সচিব বলেন, সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে মনটাকে উৎফুল্ল রাখা যায়। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার। এ ধরনের খেলাধুলার আয়োজন করে আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়। তাই দেশের খেলাধুলাকে বহুদূর এগিয়ে নিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এসব খেলাধুলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।”

তিনি আরও বলেন, সোশ্যাল ক্লাব প্রবাসে শত ব্যস্ততার মাঝেও যে সব বিনোদমূলক অনুষ্ঠান করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি প্রবাসীদের জন্য সদ্য শুরু হওয়া ই- পাসপোর্ট সেবা গ্রহণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

গেস্ট অব অনার ইফতেখার উল হাসান চৌধুরী বলেন, অতীতে সোশ্যাল ক্লাবের বিশাল বিশাল বিভিন্ন অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করাই ক্লাবের প্রতি সকলের আস্থা বৃদ্ধি পেয়েছে। গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জের ক্লাবের সাথে আছে এবং ভবিষ্যতেও থাকবে। ক্লাবের যে কোন উদ্যাগে গাল্ফ এক্সচেঞ্জ সার্বিক সহযোগিতা করবে।

উদ্বোধনী খেলার বিজয়ীর হাতে ট্রফি তুলে দিচছেন গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জের সিইও ইফতেখার উল হাসান চৌধুরী"
উদ্বোধনী খেলার বিজয়ীর হাতে ট্রফি তুলে দিচছেন গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জের সিইও ইফতেখার উল হাসান চৌধুরী”

বিশেষ অতিথিরা, সোশ্যাল ক্লাবের এই বিশাল আয়োজন প্রশংসা করে বলেন, সবাই এক সাথে কাজ করলে কমিউনিটি যেমন উপকৃত হবে তেমনি দেশীয় ঐতিহ্য লালনে সংস্কৃতি বিকাশে বিদশে দেশের ইমেজ বৃদ্ধিতে ক্লাব অগ্রণী ভুমিকা পালন করতে পারবে।

সভাপতি সিরাজুল হক বলেন, স্কুলজীবনের শুরু থেকেই মাঠে যাওয়া উচিত, খেলা উচিত। তাই বলে পুরো জাতিকে খেলোয়াড় বানানোর কথা বলছি না। আমরা বলছি সুস্থ থাকার কথা। খেলাধুলা শুধু সুস্থ নয়, মানুষকে সেতুবন্ধনে আবদ্ধ করে সুখী করে তোলে।

তিনি এই টুর্নামেন্ট আয়োজনে পৃষ্ঠপোষক, কমিটি সদস্য, খেলোয়াড় ও দর্শকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উৎসবমুখর উপস্থিতিতে উদ্বোধনী খেলায় আজেবাকে হারিয়ে মাবেলা জয়লাভ করে । প্রতি শুক্রবার বাংলাদেশ স্কুল মাঠে টুর্নামেন্টের আটটি টিমের চারটি করে খেলা অনুষ্ঠিত হবে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!