ওমানে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এনসিসি ব্যাংকের মতবিনিময়

প্রবাসী বাংলাদেশিরা এনসিসি ব্যাংকের মাধ্যমে ৫ সেকেন্ডের মধ্যে দেশে পরিবারের কাছে টাকা পাঠাতে পারেন। রেমিট্যান্সযোদ্ধা প্রবাসীদের কষ্টের আয় দেশে পরিবারের কাছে দ্রুত ও নিরাপদে পৌঁছে দিতে প্রতিশ্রুতির পাশাপাশি প্রবাসীদের কল্যাণে নানা উদ্যোগ গ্রহণ করেছে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি ব্যাংকটি।

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সঙ্গে এনসিসি ব্যাংক কর্তৃপক্ষের মতবিনিময় সভায় এসব কথা বলা হয়।

১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজধানী মাসকাটে হোটেল শেরাটনে বলরুমে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবসের কর্মকর্তা, এনআরবি-সিআইপি, ব্যবসায়ী ও বিনিয়োগকারী, কমিউনিটি সংগঠক ও ব্যক্তিত্ব এবং মানি এক্সচেঞ্জ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওমানে এনসিসি ব্যাংকের মতবিনিময় অনুষ্ঠানে  বক্তব্য রাখছেন অতিথিরা
ওমানে এনসিসি ব্যাংকের মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা

অনুষ্ঠানে আরও জানানো হয়, দেশের বিভিন্ন ব্যাংকের সঙ্গে চুক্তি করে এনসিসি ব্যাংক দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্স আরও দ্রুত, নিরাপদ ও সহজে পরিবারের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করেছে । বর্তমানে দেশব্যাপী বিস্তৃত এনসিসি ব্যাংকের নিজস্ব ১২৩টি শাখা এবং ৬টি উপশাখার পাশাপাশি টিএমএসএসের ৮৫০টি শাখা, কর্মসংস্থান ব্যাংকের ২৩৭ শাখা, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ২৫০টি শাখা এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের ৮৬টি শাখার মাধ্যমে রেমিট্যান্সের অর্থ প্রদান করছে।

Travelion – Mobile

রেমিট্যান্স সার্ভিসের প্রধান মুহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এনসিসি ব্যাংকের চেয়ারম্যান আবুল বাশার প্রধান অতিথি এবং বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মোহাম্মদ হুমায়ুন কবির সম্মানিত অতিথি ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন, এনসিসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এস এম আবু মহসিন এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মামদুদুর রশীদ, বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সভাপতি মো. সিরাজুল হক, এনআরবি সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি, গালফ এক্সচেঞ্জের সিইও ইফতেখার উল হাসান চৌধুরী, জয়া লুকাস এক্সচেঞ্জের জেনারেল ম্যানেজার নিক্সন বেবি।

এনসিসি ব্যাংকের মতবিনিময় উপস্থিত ব্যবসায়ী, কমিউনিটি সংগঠক ও ব্যক্তিত্বসহ  ওমানপ্রবাসী বাংলাদেশি কমিউনিটি।
এনসিসি ব্যাংকের মতবিনিময় উপস্থিত ব্যবসায়ী, কমিউনিটি সংগঠক ও ব্যক্তিত্বসহ ওমানপ্রবাসী বাংলাদেশি কমিউনিটি।

এ ছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সহ সভাপতি আজিমুল হক বাবুল ও সাধারণ সম্পাদক এম এন আমিন, ওমান বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, অনুষ্ঠানের সমন্বয়কারী আল বারাকা গ্রুপের চেয়ারম্যান আবু ইউছুপ, হামদান এক্সচেঞ্জের বাংলাদেশ করিডরের হেড অফ মার্কেটিং মাহবুবুর রহমান এবং এনসিসি ব্যাংকের ওমান প্রতিনিধি মাসুম বিল্লাল ।

বক্তারা বলেন,বাংলাদেশের শ্রমশক্তির একটি ‘বড় বাজার’ ওমান থেকে বৈধপথে বছরে প্রায় ১১ হাজার কোটি টাকা রেমিট্যান্স যোগান হয় জাতীয় অর্থনীতিতে। বৈধপথে বেশি রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করার মাধ্যমে এই প্রবাহ আরও বাড়ানো যায়।

বক্তারা, বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের উন্নয়নে অংশীদার হতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আল বারকা গ্রুপের পক্ষে থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।
অনুষ্ঠানে আল বারকা গ্রুপের পক্ষে থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

অন্যদের মধ্যে ওমান আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল পাশা, ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহাবুদ্দিন, চট্টগ্রাম সমিতি ওমানের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তাপস বিশ্বাস, এনআরবি সিআইপি এসোসিয়েশনের অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান সিআইপি, বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালনা পর্যদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমদাদ হোসেন, হামেরিয়া ফুটবল একাদশের সভাপতি আবদুল মান্নান এবং বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিত্বকারী ব্যক্তিত্বরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আল বারকা গ্রুপের পক্ষে থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!