ওমানে ‘নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন

অনলাইনে প্রতি ৯০ দিনে নির্দিষ্ট বিষয়ে উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে ১১টা ব্যাচে চারলক্ষ মানুষকে সম্পূর্ণ বিনামূল্যের প্রশিক্ষণ প্লাটফর্ম “নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন” এর এক হাজারতম দিন পূর্তির আয়োজন ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় দেশ ও প্রবাসজুড়ে। দেশের ৬৪টি জেলার পাশাপাশি পৃথিবীর ৫০টি দেশে সংগঠনটির উদ্যোক্তা প্রশিক্ষনার্থীরা একযোগে দিনটি পালন করেন।

ওমানে অবস্থানরত ফাউন্ডেশনের সদস্যরা কুরআন তেলাওয়াত, জাতীয় সংগীত, কেককাটা ও প্লাটফর্মের শপথ বাক্য পাঠের মাধ্যমে উদযাপন করেছে হাজারতম দিন। রাজধানী মাস্কাটে আজেবা এলাকায় স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠান শুরু হয় রুবেল মালেকের কোরআন তেলাওয়াতের মাধ্যমে।

এনআরবি ওমান টিম কান্ট্রি অ্যাম্বাসেডর রোহান চৌধুরীর সভাপতিত্ব করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ।

Travelion – Mobile

সম্রাট জাহাঙ্গীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন অ্যাম্বাসেডর জাহিদুল ইসলাম ইমন ও জয়নাল আবেদীন ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন কান্ট্রি অ্যাম্বাসেডর মেশকাত শরীফ। আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোবিন, মোহাম্মদ শহীদুল্লাহ, মো. কাজী ফারুক মিতালী, মো. এম কে জাফর, মো. মোহাম্মদ সজীব সাইফুল ইসলাম রনি, মো. তোফাজ্জল হোসেন টিপু, মো. নূরনবী, মো. মিজানুর রহমান মিজান, মো. রোমান রাজিব, মো. সজিব।

অনুষ্ঠানে জানানো হয়, চাকরি করব না, চাকরি দেব’ এ স্লোগানকে সামনে রেখে ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’ হলো ১০টি বিষয়ে স্কিলস শেখানো, মূল্যবোধ গড়ে তোলা এবং উদ্যোক্তা হওয়ার স্বপ্নবাজ তরুণদের অনলাইন প্রশিক্ষণমূলক প্লাটফর্ম। দুই বছর নয় মাস আগে মাত্র ১৬৪ জন তরুণকে নিয়ে এটি যাত্রা করলেও প্রশিক্ষণের মাধ্যমে সাত হাজারের বেশি মানুষকে উদ্যোক্তা হিসেবে তৈরি করেছে এ ফাউন্ডেশন।

প্রধান অতিথি ইকবাল বাহার জাহিদ অনলাইনে বলেন , দেশ ও প্রবাসে এ পর্যন্ত চার লাখ তরুণ-তরুণীকে ১১টি ব্যাচের মাধ্যমে ৩৬০টি কন্টেন্ট দিয়ে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক, মূল্যবোধ, ভলান্টিয়ারিং ও ১০টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে আমাদের প্লাটফর্মের মাধ্যমে। প্রতি সপ্তাহে মিটআপের মধ্য দিয়ে চলছে অফলাইন কার্যক্রমও। গত আড়াই বছরে সারাদেশে ও বিদেশে প্রায় ১২০০ অনলাইন ও অফলাইন মিটআপ অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, করোনার এই ভয়াবহ সময়ে যখন সবাই তাদের ব্যবসা নিয়ে চিন্তিত, অনেকের যখন বিক্রি প্রায় বন্ধ, তখন ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ গ্রুপের মাধ্যমে অনলাইনে বেচাকেনার সুযোগ করে দেয়া হয়েছে। ‘আমরাই ক্রেতা আমরাই বিক্রেতা’ শীর্ষক স্লোগানে বেশ জমে উঠেছে এই অনলাইন হাট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!