ওমানে করোনাভাইরাসে আরও একজন প্রবাসীর মৃত্যু

ওমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন প্রবাসী মারা গেছেন। তার বয়স ৩৭ বছর। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ৪ জনে দাঁড়ালো। এর মধ্যে ২ জন ওমানি নাগরিক ও ২ জন প্রবাসী। প্রবাসীরা কোন দেশের নাগরিক প্রথা অনুযায়ী তা প্রকাশ করেনি স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ) জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “এমওএইচ করোনাভাইরাসে (কোভিড১৯) ৩৭ বছর বয়সী একজন প্রবাসীর মৃত্যুর কথা ঘোষণা করছে, যা সুলতানাতে চতুর্থ মৃত্যুর ঘটনা।”

বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে এবং তাঁর আত্মা শান্তি কামনা করেছে।

Travelion – Mobile

এর আগে শুক্রবার করোনাভাইরাসে ওমানে মৃত্যুবরণকারী তৃতীয় জন ছিলেন প্রথম প্রবাসী, যিনি রাজধানী মাস্কাটের অধিবাসী ছিলেন।

এছাড়া নতুন আরও ৫৩ জন যুক্ত হয়ে ওমানে করোনাভাইরাস আক্রান্তের মোট সংখ্যা ৫৯৯ জনে পৌঁছেছে। এর মধ্যে ১০৯ জন সুস্থ হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪৯৯ জনই রাজধানী মাসকাটের বাসিন্দা। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসীও রয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সকল নাগরিক এবং প্রবাসীকে পানি এবং সাবান দিয়ে হাত ধোয়া পাশাপাশি মুখ, নাক, মুখ এবং চোখ স্পর্শ না করা এবং কাশি এবং হাঁচি দেওয়ার সময় স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করার পরামর্শ দেয়। সুপ্রিম কমিটি এবং এমওএইচ কর্তৃক জারি করা সামাজিক দূরত্বের নির্দেশাবলীর পূর্ণ মেনে চলারও অনুরোধ জানানো হয়েছে।

এদিকে নেজওয়ায় প্রবাসীদের মধ্যে করোনাভাইরাস সংক্রান্ত যে খবর সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হচ্ছে তা স্রেফ গুজব বলে সরকারি যোগাযোগ কেন্দ্র -জিসিসি জানিয়েছে। অনলাইনে জারি করা বিবৃতিতে সংস্থাটি বলেছে,”নিজওয়ার কারশা সানাইয়াতে প্রবাসীদের মধ্যে করোনাভাইরাসের ঘটনা সম্পর্কে যা প্রচার হয়েছে তার কোন সত্যতা নেই।”

জিসিসি- সরকারি উৎস থেকে তথ্য নেওয়ার জন্য নাগরিক ও প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে। মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকার জন্য সকলকে নির্দেশ দিয়েছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!