ইতালিতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা বাড়ল

বাংলাদেশসহ তিন দেশের নাগরিকদের ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা আবারো বর্ধিত করা হয়েছে। নতুন নিষেধাজ্ঞা ২১ জুন পর্যন্ত করা হলো। এ নিয়ে চতুর্থবারের মতো তিন দেশের জন্য নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হলো। স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে করোনা পরিস্থিতি ইতালিতে উন্নতির দিকে।

ফলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কঠোর সিদ্ধান্ত অনুযায়ী নতুন করে যেন করোনা পরিস্থিতির অবনতি না হয় সেদিক বিবেচনা করে দেশের স্বাস্থ্য ব্যবস্থা রক্ষা করতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা ২১ জুন বর্ধিত করা হলো।

এর আগে ৩০ মে পর্যন্ত নিষেধাজ্ঞা দেয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। গত মাসে (এপ্রিল) বাংলাদেশের সঙ্গে ইতালির সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। দীর্ঘদিন বিমান চলাচল বন্ধ থাকায় অনেক প্রবাসী বাংলাদেশিরা বিপাকে পড়েছেন। প্রবাসীরা জানায়, বাংলাদেশি নাগরিকদের প্রবেশ নিষেধাজ্ঞার কারণে চাকরি হারানোর আশঙ্কায় রয়েছে অনেক প্রবাসী। কারও আবার ব্যবসার ক্ষতি হচ্ছে বিমান চলাচল বন্ধ থাকায়।

Travelion – Mobile

প্রবাসীরা মনে করেন বিমান চলাচলে নিষেধাজ্ঞা উঠিয়ে না নেয়া হলে চরম আর্থিক সংকটের মুখোমুখি হবেন তারা। এদিকে ১৮ মে থেকে সমগ্র ইতালিতে চলাফেরায় শিথিল করা হয়েছে। আগামী মাস (৩ জুন) হতে ইউরোপের এক দেশ থেকে অন্য দেশে যেতে হোম কোয়ারেন্টিন যে বাধ্যকতা ছিল তা তুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। অন্যদিকে শুক্রবার (২৯ মে) একদিনে মৃত্যু ৪১৭ জন। আক্রান্ত ১২ হাজার ৯১৬ জন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!