ইতালিতে কমছে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার

ইতালিতে করোনা পরিস্থিতি উন্নতির দিকে যাচ্ছে। দিন দিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক কমেছে। গত কয়েকদিনের পরিসংখ্যান থেকে তা আঁচ করা যাচ্ছে।

শনিবার (২২ মে) দেশটিতে একদিনে করোনায় ১২৫ জন মারা গেছে। আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭’শ ১৭ জন। একই দিনে সুস্থ হয়েছে ১২ হাজার ছয়শ ৩৩ জন।

এর আগে শুক্রবার একদিনে করোনায় ২১৮ জন মারা যায়। আক্রান্ত পাঁচ হাজার ২১৮ জন। সুস্থ হয়েছে ১২ হাজার ৬৯৫ জন। একই দিনে করোনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ উনসত্তর হাজার ৭৪৪ জন। বৃহস্পতিবার আক্রান্ত হয় পাঁচ হাজার ৭৪১ এবং মৃত্যুর সংখ্যা ছিল ১৬৪ জন।

Travelion – Mobile

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযাযী, ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৯২ হাজার ১৮ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৫ হাজার ২২৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ লাখ ৮৫ হাজার ৮৬৬ জন।

করোনা পরিস্থিতির উন্নতিতে ইতোমধ্যে কারফিউ দুই ঘন্টা শিথিল করে রাত ১২ টা থেকে ভোর ৫ টা করা হয়েছে। অন্যদিকে রেষ্টুরেন্টে ব্যবসায়ীদের জন্য জুন মাসে নিয়ম পরিবর্তন করে দেওয়া হবে বলে জানা গেছে।

আগের তুলনায় মানুষের চলাফেরা অনেক স্বাভাবিক হয়ে গেছে। আগামী মাস থেকে চলাফেরা আরও শিথিল করার বিষয়ে আলোচনা করছে সরকার। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা ইতালি ভ্রমন করতে পারবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!