করোনা-সতর্কতায় আমিরাতের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

রবিবার থেকে চার সপ্তাহের জন্য

করোনাভাইরাস রোধে সতর্কতা ও সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে সংযুক্ত আরব আমিরাতের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সরকারী বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠান রবিবার থেকে চার সপ্তাহের জন্য বন্ধ থাকবে।

মঙ্গলবার রাতে সংযুক্ত আরব আমিরাতের সরকারী বার্তা সংস্থা ডব্লিউএএম-এর মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।

সরকারী বিবৃতি অনুসারে এই পদক্ষেপটি “শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিরোধমূলক এবং সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসাবে গঠন করেছে এবং করোনোভাইরাস (কোভিড -১৯) হ্রাসের লক্ষ্যে জাতীয় পর্যায়ে গৃহীত প্রচেষ্টা এবং ব্যবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ। ”

Travelion – Mobile

শিক্ষাতার বিবৃতিতে নিশ্চিত করেছে যে, “এই সিদ্ধান্তের আওতায় স্কুল শিক্ষার্থীদের বসন্তের ছুটি আগামী রবিবার থেকে শুরু হবে, যা ২২ শে মার্চ থেকে ১২ এপ্রিল অবধি হওয়ার কথা ছিল।

ছুটির শেষ দু’সপ্তাহে শিক্ষার্থীদের জন্য দূর-শিক্ষণ কর্মসূচি শুরু করা হবে, যাতে ঘরে বসে তারা পাঠক্রমের ধারাবাহিকতা নিশ্চিত করতে পারে।

মন্ত্রণালয় ব্যাখ্যা করেছে যে, শিক্ষার্থীদের আগ্রহের জন্য এই পদক্ষেপের প্রয়োজন এবং দূর-শিক্ষণ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সন্তানদের দূর-শিক্ষার অনুশীলন নিশ্চিত করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়।

পরিবারকে শিক্ষার্থীদের জন্য উপযুক্ত জায়গা, ইন্টারনেট অ্যাক্সেস প্রদানের পাশাপাশি দূর-শিক্ষণের জন্য একটি বৈদ্যুতিন ডিভাইস (কম্পিউটার – ট্যাবলেট – স্মার্ট ফোন) সরবরাহ করার মাধ্যমে শিক্ষার্থীদের উত্সাহিত করতে বঅহবান জানানো হয়েছে, যাতে তারা সমস্ত টিউটোরিয়াল সম্পূর্ণ করতে পারে।

মন্ত্রণালয় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং প্রশাসকদের মতো সকল পক্ষের দূর-শিক্ষণের বিষয়ে একটি সচেতনতা কর্মসূচি বাস্তবায়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে।

এর মধ্যে প্রতিটি গ্রুপকে নির্ধারিত কাজগুলি মোতায়েন করা এবং দূর-শিক্ষণের জন্য ইন্টারেক্টিভ পাঠগুলি কীভাবে প্রয়োগ করতে হবে, বৈদ্যুতিন ডিভাইসগুলি পরীক্ষা করা এবং পিতামাতার সহযোগিতায় বিকল্প সমাধান সন্ধানের জন্য প্রশিক্ষণ প্ল্যাটফর্মে প্রবেশকারীদের জন্য গাইডেন্স অন্তর্ভুক্ত রয়েছে।

এ ক্ষেত্রে শিক্ষার্থী বা শিক্ষকরা যে কোনও চ্যালেঞ্জ বা সমস্যার মুখোমুখি হলে 06-7-তে প্রযুক্তিগত সহায়তা নিতে পারবেন

মন্ত্রণালয় আরও বলেছে করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধে বন্ধের সময়কালে শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গণ, সুবিধাগুলি, বাসগুলি নির্বীজন এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!