আমিরাতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে বাংলাদেশিদের পড়ালেখার সুযোগ

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রবাসী বাংলাদেশিদের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নিশ-২ শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ভার্চ্যুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশের রাষ্ট্রদূত মো: আবু জাফর, বিশেষ অতিথি ছিলেন বাউবি’র উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

Travelion – Mobile

ইন্টারন্যাশনাল একাডেমিক প্রোগ্রাম উইংয়ের যুগ্ম-পরিচালক এমএস সঙ্গীতা মোরশেদের সঞ্চালনা বক্তব্য রাখেন বাউবি’র ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন এবং সামজিক বিজ্ঞান, মানবিক, ভাষা স্কুলের ডিন অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম ও রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম।

জুম ওয়েবিনার দুবাই ও উত্তর আমিরাতের ডেপুটি কনসাল জেনারেল মো. শাহেদুল ইসলাম, কমার্শিয়াল কাউন্সিলর আশিশ কুমার সরকার, কাউন্সিলর (শ্রম) মো. আবদুস সালাম প্রথম সচিব (ইসিটি) মো: শাহরিয়ার আলম, প্রথম সচিব (পাসপোর্ট) মো. কাজী ফয়সাল, প্রথম সচিব (প্রেস) মো. আরিফুর রহমান, প্রথম সচিব ( শ্রম) শাহনাজ পারভীন, প্রথম সচিব ( এনআইডি ও স্পোর্টস) মো: বদরল আলম, দ্বিতীয় সচিব (এইচওসি) মানিক রঞ্জন বড়ুয়া, দ্বিতীয় সচিব (প্রটোকল) মো: সাজ্জাদ জহির, বাউবির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিকরা।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত বহির্বাংলাদেশ শিক্ষা পদ্ধতিতে বাংলাদেশি প্রবাসীরা অংশগ্রহণ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে এসব প্রোগ্রাম পরিচালিত হবে। এসব প্রোগ্রামে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তির সুযোগ দেওয়া হবে।

দুবাইয়ের সাপ্তাহিক ছুটির দিনে অনলাইনে টিউটরিয়াল ক্লাস এবং পরীক্ষা অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে। প্রোগ্রামে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ইন্টারনেট সংযোগসহ ফোন/ল্যাপটপ/ কম্পিউটার প্রয়োজন হবে।

শিগগিরই প্রবাসীদের মাঝে ভর্তির পদ্ধতি ও লিংক শেয়ার করা হবে বলে জানানো হয়েছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!