আমিরাতে আগামী রমজানের তারিখ ও ৬ দিনের ঈদের ছুটি প্রকাশ

হিজরি ক্যালেন্ডারের সকল মাসের মতো রমজানেরও শুরুটা অর্ধচন্দ্র দেখার উপর নির্ধারিত হয়। যদিও প্রকৃত তারিখগুলি চাঁদ দেখা সাপেক্ষে এবং কর্তৃপক্ষের দ্বারা ঘোষণা করা হবে, জ্যোতির্বিজ্ঞানের গণনাগুলি মোটামুটি সঠিকভাবে সম্ভাব্য তারিখগুলির পূর্বাভাস দিতে পারে৷

দুবাই ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস ডিপার্টমেন্ট (আইএসিএডি) ওয়েবসাইটে প্রকাশিত হিজরি ক্যালেন্ডার অনুসারে, সংযুক্ত আরব আমিরাতে আগামী বছরের রমজান শুরু হবে ১২ মার্চ মঙ্গলবার।

আমিরাতের বসন্ত ঋতুর শুরু হওয়ায় সময়ের কাছাকাছি তাপমাত্রা শীতল হবে। স্কুলগুলি হয় বসন্তের জন্য বা সময়ের আশেপাশে ছুটির শেষে বন্ধ থাকবে৷

Travelion – Mobile

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের (২০২৩) তুলনায় আগামী বছর রমজানে উপবাসের সময় কম হবে।

পবিত্র মাসের প্রথম দিনে, মুসলমানরা ১৩ ঘন্টা ১৬ মিনিটের জন্য খাদ্য ও পানীয় থেকে বিরত থাকবেন। মাস শেষে রোজার সময় প্রায় ১৪ ঘণ্টায় পৌঁছে যাবে। ২০২৩ সালে, উপবাসের সময় ছিল ১৩ ঘন্টা থেকে ৩৩ মিনিট এবং ১৪ ঘন্টা এবং ১৬ মিনিটের মধ্যে।

রমজান কখন শেষ হবে?
আইএসিএডি ক্যালেন্ডার অনুসারে, পবিত্র মাসে ২৯ দিন থাকবে বলে আশা করা হচ্ছে, শেষ রমজানের দিন মঙ্গলবার, ৯ এপ্রিল।

আগামী বছর (২০২৪ সালে), ঈদুল ফিতর উত্সব বাসিন্দাদের জন্য দীর্ঘতম অফিসিয়াল বিরতির অফার করবে।

আমিরাত সরকার সুনির্দিষ্ট করেছে যে, রমজান ২৯ থেকে শাওয়াল ৩ পর্যন্ত সরকারী ছুটি থাকবে। ইংরেজি ক্যালেন্ডারের তারিখগুলি হল: মঙ্গলবার, ৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল শুক্রবার পর্যন্ত। এর সঙ্গে শনিবার-রবিবার যোগ হয়ে ছুটি হবে ৬ দিন।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!