আটকেপড়া বাংলাদেশিদের ফিরে আসার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে কুয়েত : পররাষ্ট্রমন্ত্রী

কুয়েত সফররত পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে মতবিনিময় সভা করেছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা। স্থানীয় সময় সোমবার সকালে কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রবাসী গণমাধ্যমকর্মীদের কাছে সফরের উদ্দেশ্য তুলে ধরেন মন্ত্রী। গণমাধ্যমকর্মী ও প্রবাসীরা বিভিন্ন প্রশ্ন করেন এবং সেসব প্রশ্নের জবাব দেন তিনি।

রোববার (৪ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত সফরে আসেন পরাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। সোমবার ৫ অক্টোবর সকালে কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহ এবং পররাষ্ট্রমন্ত্রী ড . আহমাদ নাসের আল-মােহাম্মেদ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর বার্তা পৌছিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী। সোমবার সকাল ১১.৪৫ মিনিটে বাংলাদেশ দূতাবাসে কুয়েত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় এবং গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়ে কাছে কুয়েত সফরের উদ্দেশ্য তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

Travelion – Mobile

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কুয়েতপ্রবাসী বাংলাদেশিদের মতবিনিময়

কুয়েত সফররত পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে মতবিনিময় সভা করেছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা।স্থানীয় সময় সোমবার সকালে কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ সভা অনুষ্ঠিত হয়।

Posted by AkashJatra on Tuesday, October 6, 2020

কুয়েতের আমির ও পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সদ্য প্রয়াত আমিরের মৃত্যুতে বাংলাদেশের সরকার, জনগণ ও প্রধানমন্ত্রীর শােক জানানো হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ সাবাহ’র মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শােক পালনের বিষয়টিও নতুন আমিরকে আমরা অবহিত করেছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাক্তন আমির প্রবাসী বাংলাদেশিদের প্রতি অত্যন্ত উদার ছিলেন। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নতুন আমিরকে অভিনন্দন জানান এবং করােনা পরবর্তীকালে তাঁকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি বলেন, ছুটিতে বাংলাদেশে আটকেপড়া কুয়েত প্রবাসী বাংলাদেশিদের বিষয় নিয়ে কথা হলে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে দু’দিন পর সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন।

প্রেস কনফারেন্সে প্রবাসী গণমাধ্যমকর্মীরা ও মতবিনিময় সভায় কুয়েতের বাংলাদেশ কমিউনিটির নানা শ্রেণী পেশার প্রবাসী বাংলাদেশীরা বিভিন্ন প্রশ্ন করেন এবং মন্ত্রী সেসব প্রশ্নের জবাব দেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশের বার্তা নিয়ে কুয়েতে আসা পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পরিচালক (এফএমও) এমদাদুল হক চৌধুরী, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতমেজর জেনারেল মো. আশিকুজজামান, ডিফেন্স এটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসেরসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!