আকাশে ইঞ্জিনে আগুন,পাইলটের দক্ষতায় জরুরি অবতরণ ইন্ডিগোর

ওড়ার কিছুক্ষণ পরেই পাইলট দেখেন ইঞ্জিনে আগুন ধরে গিয়েছে। সঙ্গে সঙ্গে বিমানের জরুরি অবতরণ করান তিনি। ফলে ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ইন্ডিগো এয়ারলাইন্সের এই বিমান। কিন্তু এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে যাত্রীদের মধ্যে।

ঘটনাটি রবিবার সন্ধেবেলার। ভারতের গোয়ার দাবোলিম বিমানবন্দর থেকে দিল্লি যাওয়ার জন্য উড়েছিল একটি ইন্ডিগো বিমান। বিমানে যাত্রী ছিলেন ১৮০ জন। তার মধ্যে গোয়ার পরিবেশমন্ত্রী নীলেশ কাবরালও ছিলেন। সঙ্গে ছিলেন পরিবেশ দফতরের আরও দুই কর্মকর্তা।

দ্য ওয়াল ব্যুরোর প্রতিবেদন বলা হয়েছে, বিমান ওড়ার কিছুক্ষণের মধ্যেই পাইলট দেখতে পান বিমানের বাঁ’দিকের ইঞ্জিনে আগুন ধরে গিয়েছে। সঙ্গে সঙ্গে তিনি এয়ার ট্রাফিক কন্ট্রোলে (এটিসি) বার্তা পাঠান। এটিসি জরুরি অবতরণের নির্দেশ দেয় এবং সে সাথে দাবোলিম বিমানবন্দরকে প্রস্তুত করে। এরপরই জরুরি অবতরণ করেন পাইলট।
দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করে এবং যাত্রীদের বের করে নিয়ে আসা হয়।

Travelion – Mobile

ভারতীয় সংবাদমাধ্যমে পরিবেশমন্ত্রী নীলেশ কাবরাল বলেছেন, আগুন লাগার খবর পেয়ে বিমানের যাত্রীরা খুব ভয় পেয়ে গিয়েছিলেন। কিন্তু দক্ষতার সঙ্গে পাইলট জরুরি অবতরণ করেন। তিনি একটি বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছিলেন বলে জানিয়েছেন। যাত্রীদের কিছুক্ষণ পর অন্য একটি বিমানে করে দিল্লি নিয়ে যাওয়া হয় বলে বিমানবন্দর সূত্রে খবর।

এই ঘটনার পর সবাই সুস্থ রয়েছেন বলেই জানানো হয়েছে।

এই ব্যাপারে ইন্ডিগোর পক্ষ থেকে এখনও কোন বিবৃতি দেওয়া হয়নি। কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!