অভ্যন্তরীণ ৩ নতুন রুটে ইউএস বাংলার যাত্রা শুরু

আভ্যন্তরীণ নতুন ৩ টি রুটে ফ্লাইট চলাচল শুরু করেছে দেশের শীর্ষ বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। রুট গুলো হচ্ছে যশোর-চট্টগ্রাম-যশোর, সৈয়দপুর-চট্টগ্রাম-সৈয়দপুর এবং যশোর-কক্সবাজার-যশোর।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমার জন্মশতবার্ষিকী উপলক্ষে এই বেসরকারী এয়ারলাইন্সটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল সম্প্রসারণ করেছে।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) যশোর ও সৈয়দপুর বিমানবন্দরে আলাদা অনুষ্ঠানে এই ৩ রুটের ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

Travelion – Mobile

প্রাথমিকভাবে যশোর-চট্টগ্রাম রুটে সপ্তাহের রবিবার, মঙ্গল এবং বৃহস্পতিবার তিনটি ফ্লাইট পরিচালনা করবে। সকাল ৯টা ১৫ মিনিটে যশোর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং একই দিন বিকাল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যশোরের উদ্দেশ্যে যাত্রা করবে ফ্লাইটগুলো।

তাছাড়া, সপ্তাহে চারদিন শনি, সোম, বুধ ও শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে যশোর থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে। একই দিন কক্সবাজার থেকে বিকাল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

অন্যদিকে, দেশের উত্তরাঞ্চলের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সঙ্গে রবিবার, মঙ্গল ও বৃহস্পতিবার তিনটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

যশোর বিমানবন্দের উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন,’ভৌগলিক অবস্থানের কারণেই যশোরকে আন্তর্জাতিক মানের বিমানবন্দর করা হবে। তারই ধারাবাহিকতায় যশোর বিমানবন্দরের টার্মিনাল সম্প্রসারণ করা হয়েছে। এ প্রক্রিয়া চলমান থাকবে।’

ইউএস বাংলা এয়ারলাইনস বিভিন্ন জেলার মধ্যে আকাশপথে যোগাযোগ স্থাপন করার জন্য নতুন নতুন রুট চালু করার কার্যক্রম গ্রহণ করায় তাদের ধন্যবাদ জানিয়ে মাহবুব আলী বলেন, আকাশপথে এই যোগাযোগ বৃদ্ধির ফলে মানুষের সহজ ও আরামদায়ক ভ্রমণের সুযোগ তৈরির পাশাপাশি তা আঞ্চলিক ব্যবসা-বাণিজ্যের প্রসারেও ভূমিকা রাখবে, এই অঞ্চলের এবং সংশ্লিষ্ট গন্তব্যের পর্যটনশিল্পকেও উজ্জীবিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

“আঞ্চলিক কানেক্টিভিটি বৃদ্ধির এই উদ্ভাবনী ধারণার জন্য আমি ইউএস বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমি তাদের এই উদ্যোগের সার্বিক সাফল্য কামনা করি। আমি আশা করি, ইউএস বাংলা এয়ারলাইনস তাদের ব্যবসায় সফলতা বৃদ্ধির মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে এভিয়েশন ও পর্যটনশিল্পের ভূমিকা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।”, মাহবুব আলী যোগ করেন।

আগামী দুই বছরের মধ্যে আরও ১৬টি এয়ারক্রাফট কেনার পরিকল্পনা কথা জানিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘২০১৪ সালে মাত্র দুটি উড়োজাহাজ নিয়ে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরেএখন ১৪টি উড়োজাহাজ রয়েছে। আগামী দুই বছরের মধ্যে বহরে আরও ১৬টি ব্র্যান্ড নিউ উড়োজাহাজ যুক্ত করে রুটে সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন, মেজর জেনারেল নাসির উদ্দিন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. শাফকাত আলী, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদউদ্দিন, জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার ।

অন্যদিকে সৈয়দপুরের অনুষ্ঠানে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোখলেসুর রহমান, সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান মোকসেদুল মমিন, পৌরসভার চেয়ারম্যান রাফিকা আক্তার জাহান উপস্থিত ছিলেন।

সকল প্রকার ট্যাক্স ও সার চার্জসহ যশোর থেকে চট্টগ্রামে একমুখী যাতায়াতের ন্যূনতম ভাড়া ৬,০০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২,০০০ টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারে একমুখী যাতায়াতের ন্যূনতম ভাড়া ৬,৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩,০০০ টাকা। অন্যদিকে, সৈয়দপুর থেকে চট্টগ্রামের একমুখী ন্যূনতম ভাড়া ৬,২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২,৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট ১৪টি বিমান রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি নতুন এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!