সোমবার থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল বন্ধ

0

দেশজুড়ে সপ্তাহব্যাপী লকডাউনের কারণে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলও আগামী সোমবার থেকে বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক পথে নিয়মিত বিমান চলাচল করবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আজ শনিবার সন্ধ্যায় জানিয়েছে, আজ শনিবার আন্তমন্ত্রণালয়ের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান প্রথম আলোকে বলেন, যেহেতু সারা দেশে এক সপ্তাহ লকডাউন থাকবে, এ জন্য অভ্যন্তরীণ পথে বিমান চলাচলও বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল করবে।

তিনি জানান, সরকারের লকডাউন-সংক্রান্ত নির্দেশনা মেনে এটি করা হয়েছে। পরিস্থিতি বুঝে পরবর্তী সময়ে অভ্যন্তরীণ পথে বিমান চলাচল আবার চালুর সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ সকালে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি নিজ বাসায় গণমাধ্যমকর্মীদের বলেন, সোমবার থেকে সাত দিন এই লকডাউন বলবৎ থাকবে।

এরপর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন, সোমবার থেকে লকডাউনে জরুরি সেবা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোই শুধু খোলা থাকবে। এ সময় জরুরি সেবা প্রতিষ্ঠানের বাইরে শুধু শিল্পকারখানা খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন