লেবাননে বাংলাদেশিদের নিরানন্দ ঈদ উদযাপন

0

লেবাননে হঠাৎ করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়া ও ডলার সংকটের কবলে পড়ে এবার সাদামাটাভাবে বাংলাদেশিরা ঈদুল আজহা উদযাপন করেছে। অতীতে প্রবাসীদের মাঝে ঈদের আনন্দ বিরাজ করলেও এবার পাল্টেছে দৃশ্যপট। নিরানন্দ ছিল ঈদ উৎসব।

সরকার নির্দেশিত নতুন করে লকডাউনের কড়াকড়ির কারনে বাংলাদেশিরা এবার আগের চেয়ে অনেক কম জামাতের আয়োজন করে।তাও আবার হাতেগোনা কয়েকটি জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশিদের আয়োজনে ঈদের জামাত গুলোতে ভোর থেকেই বাংলাদেশিরা দলে দলে উপস্থিত হয়ে ঈদের নামাজ আদায় করে।নামাজ শেষে দুই হাত তুলে করোনা থেকে মুক্তি, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও পরিবারের সুখ কামনা করে মোনাজাত করা হয়।

লেবাননের জাতীয় মসজিদ আল আমিন সহ বিভিন্ন মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্টিত হয়েছে।

নামাজ আদায় করতে আসা প্রবাসীরা জানায়, মহান আল্লাহর অশেষ রহমতে আমরা ঈদের নামাজ আদায় করতে পারলেও ডলার সংকটের কারনে দেশে পরিবারের নিকট অর্থ পাঠাতে না পারায় দুঃখ প্রকাশ করেন।

দেশটিতে অর্থনৈতিক মন্দা, ডলার সংকট সহ খাদ্যদ্রব্যের কয়েকগুন মূল্য বৃদ্ধির কারনে দীর্ঘ সময় ধরে বাংলাদেশিরা মানবেতর জীবনযাপন করছে।তাই এবার ইচ্ছা থাকা সত্বেও অর্থ সংকটে বেশিরভাগ প্রবাসীই পশু কোরবানী দিতে পারেনি।

এদিকে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান পিএসসি এক শুভেচ্ছা বার্তায় প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানান।

করোনাময় বিশ্ব : কেমন আছেন ওমানপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ২

অতিথিইফতেখার চৌধুরী, সিইও – গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জ, সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ স্কুল মাস্কাট মো. আবদুল আলীম গাজী (পলাশ)- আমদানিকারক ও ইনভেস্টর, প্রাক্তন পরিচালক-বাংলাদেশ স্কুল মাস্কাটইব্রাহিম চৌধুরী, জি এম – আল হোসাইনী গ্রুপ- সাবেক সাধারণ. সম্পাদক-বাংলাদেশ সোশ্যাল ক্লাবৎএম এন আমিন-সাধারণ সম্পাদক, বাংলাদেশ সোশ্যাল ক্লাব, ওমানপরিকল্পনা ও গ্রন্থণা : এজাজ মাহমুদ, প্রধান সম্পাদক, আকাশযাত্রা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয় : মীর মাহফুজ আনাম, প্রবাসী সাংবাদিক৩০ জুলাই, বৃহস্পতিবার : ওমান : রাত ৯.০০ টা __বাংলাদেশ : রাত ১১.০০ টা

Posted by AkashJatra on Thursday, July 30, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...