ইতালিতে ঈদের নামাজে বাংলাদেশিরা

৩১ জুলাই শুক্রবার বিশ্বের সাথে মিল রেখে ইতালি মনফালকনে সেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে ঈদুল আযহার নামাজ সীমিত পরিসরে ঈদের নামাজে স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশিরা ঈদুল আজহা উদযাপন করছেন মুসল্লিরা।

সকাল থেকেই ইতালি মনফালকোনে বসবাসরত বাংলাদেশি প্রবাসী ছাড়াও পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশের ধর্মপ্রাণ মুসলমানেরা দলে দলে আসতে থাকেন সেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম,ভিয়াদুকা দি অস্তা ২৮ মসজিদে।

সকাল ৭ টায় অনুষ্ঠিত হয় ঈদের প্রথম জামাত। ইমামতি করেন মসজিদের ইমাম আব্দুল মজিদ কেনানী। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮.৩০মিনিটে। ইমামতি করেন মসজিদের সাবেক ইমাম আব্দুল কাদির। তৃতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯.৩০ মিনিটে, এতে ইমামতি করেন ইমাম মিজানুর রহমান।

Travelion – Mobile

প্রতিটি জামাত শেষে মুনাজাতে ঈমামরা মহান আল্লাহর দরবারে সবার গুনাহর মাফ চেয়ে প্রার্থনা করেন। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত শেষ করেন তারা।

বিপুল সংখ্যক মুসল্লি সব ধরণের বৈষম্য ও ‍ভেদাভেদ ভুলে মিলিত হন ভ্রাতৃত্বের বন্ধনে। মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি জনাব নুরুল আমিন খন্দকার বলেন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশ এবং প্রবাসের ভাই বোনদের ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ হানাহানি, হিংসা, বিদ্বেষ ও তিক্ততার গ্লানি মুছে দিয়ে ঈদের আনন্দ সবার জীবনে বয়ে আনুক শান্তি ও সম্প্রীতির চেতনা, সুখ, শান্তি , সমৃদ্ধি ও অগ্রগতিতে ভরে উঠুক সবার জীবন!।

মনফালকনে কমিউনির স্থানীয় নেতৃবৃন্দরা বলেন, এমন গুমোটভাব আমরা আর চাই না। আশা করি আগামী বছর এই করোনা সংকট আর থাকবে না’। দোয়া করেছি, যেন বিশ্ব থেকে কোভিড-১৯ দ্রুত চলে যায়। আমরা সবাই মহামারীমুক্ত পৃথিবী দেখতে চাই।

করোনাময় বিশ্ব : কেমন আছেন ওমানপ্রবাসী বাংলাদেশিরা : পর্ব ২

অতিথিইফতেখার চৌধুরী, সিইও – গাল্ফ ওভারসিজ এক্সচেঞ্জ, সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ স্কুল মাস্কাট মো. আবদুল আলীম গাজী (পলাশ)- আমদানিকারক ও ইনভেস্টর, প্রাক্তন পরিচালক-বাংলাদেশ স্কুল মাস্কাটইব্রাহিম চৌধুরী, জি এম – আল হোসাইনী গ্রুপ- সাবেক সাধারণ. সম্পাদক-বাংলাদেশ সোশ্যাল ক্লাবৎএম এন আমিন-সাধারণ সম্পাদক, বাংলাদেশ সোশ্যাল ক্লাব, ওমানপরিকল্পনা ও গ্রন্থণা : এজাজ মাহমুদ, প্রধান সম্পাদক, আকাশযাত্রা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয় : মীর মাহফুজ আনাম, প্রবাসী সাংবাদিক৩০ জুলাই, বৃহস্পতিবার : ওমান : রাত ৯.০০ টা __বাংলাদেশ : রাত ১১.০০ টা

Posted by AkashJatra on Thursday, July 30, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!