মাল্টায় দক্ষ শ্রমিক যাওয়ার সুযোগ, সর্বোচ্চ ব্যয় দুই লাখ টাকা

0

দক্ষিণ ইউরোপের ক্ষুদ্র দেশ মাল্টায় প্রায় ২০ হাজারের বেশি দক্ষ শ্রমিক আসার সুযোগ রয়েছে এবং এ সুযোগ কাজে লাগিয়ে কিছু অসাধু দালালচক্র মানবপাচারে জড়িত হচ্ছে । দালাল চক্রের অপতৎপরতা কারণে শুধু মাল্টা নয় পুরো ইউরোপের শ্রমবাজার বন্ধ হবে।

শনিবার সন্ধ্যায় ইউরোপের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন সংগঠনের নেতারা।

সংগঠনের সহ-সভাপতি ফখরুল আকম সেলিমের সঞ্চালনায় মূল বক্তব্য আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ এসব পাচারকারীদের দিকে সতর্ক দৃষ্টি ও খেয়াল রাখার জন্য আগ্রহী বাংলাদেশিদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, মাল্টায় শ্রমিক পাঠানোর ভিসা প্রসেসিং, আনুষঙ্গিক ফাইল চার্জ এবং যাতায়ত ভাড়াসহ সর্বোচ্চ ব্যয় হবে দুই লাখ টাকা। এ বিষয়ে যেকোনো পরামর্শের জন্য আয়েবার সাথে যোগাযোগ করতে পারেন।

“মানবচক্রের খপ্পরে পড়ে মাল্টায় যে ১৬৫ বাংলাদেশি জেল বন্দি রযেছেন, তাদের মুক্তির ব্যাপারেও আয়েবা উদ্যোগ নিয়েছে”, কাজী এনায়েত উল্লাহ যােগ করেন।

তিনি আরও বলেন, মাল্টা এবং বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তার উন্নয়নেও আয়েবা তার ভূমিকা পালন করবে বলে।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়েবা এক্সিকিউটিভ শরীফ আল মমিন, এমদাদুল হক স্বপন এবং টিএম রেজা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন