ভারতে বিমানবন্দর ও ফ্লাইটে নতুন বিধি-নিষেধ জারি

0
Travelion – Mobile

ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ডিজিসিএ) বিমানবন্দর এবং ফ্লাইটে নতুন করোনা বিধি-নিষেধ জারি করেছে। নতুন বিধি-নিষেধ অনুযায়ী, ফ্লাইটে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। কারণ দেশটিতে করোনার দৈনিক সংক্রমণের ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে।

দিল্লি হাইকোর্টের একটি আদেশ মেনে ডিজিসিএ আরও বলেছে, করোনা বিধি লঙ্ঘনকারীদের ‘অবাধ্য যাত্রী’ হিসেবে বিবেচনা করা হবে এবং ফ্লাইট শুরুর আগে নামিয়ে দেওয়া হতে পারে।

দিল্লি হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, বিধি লঙ্ঘনকারীদের ‘নো ফ্লাই লিস্ট’-এ রাখা হতে পারে।

amar lab – mobile

আদেশে বলা হয়েছে, যাত্রীরা যদি বারবার মাস্ক পরতে অস্বীকার করেন এবং কোভিড প্রোটোকল অনুসরণ না করেন তাহলে ফ্লাইটের আগেই তাদের নামিয়ে দেওয়া হবে। অথবা ফ্লাইটে নিয়ম লঙ্ঘন করলে তাদের ‘অবাধ্য’ হিসেবে গণ্য করা হবে। বিমানবন্দরে বিধি লঙ্ঘনকারীদের জরিমানা করা এবং নিরাপত্তা সংস্থার কাছে হস্তান্তর করা হবে।

ভারতে নতুন করোনার দৈনিক সংক্রমণ আজ ৫ হাজারের গণ্ডি পেরিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৩৩ জনের সংক্রমণের খবর পাওয়া গেছে।

মার্চের শুরু থেকে এই প্রথম নতুন সংক্রমণের সংখ্যা একদিনে ৫ হাজারের গণ্ডি পার হলো। গত সোমবার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৫১৮ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৭১৫ জন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন