সিডনিতে বাংলাদেশ লেডিস ক্লাবের আয়োজনে মীনাবাজার

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রথমবারের মতো মীনাবাজারের আয়োজন করেছে বাংলাদেশ লেডিস ক্লাব। স্থানীয় সময় শনিবার সিডনির চুরুলাস্থ লিবারটি হিল ক্রিস্টিয়ান সেন্টারে দিনব্যাপাী মিনাবাজারে অনেক প্রবাসী বাংলাদেশির সমাগম হয়।

আনন্দ উল্লাস, রকমারি পোশাকের স্টল, মুখরোচক খাবার ও গহনার স্টল, শিশুদের ফেজ পেইন্টিং, মেহেদি, যেমন খুশি তেমন সাজোসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রাঙ্গণ এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

আলোচনা পর্বে বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সভানেত্রী রাহেলা আরেফিনের সভাপতিত্বে ও কামরুন চৌধুরী লিন্ডার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংসদ সদস্য ক্রিস্টোফার জন মিন্স ও জিহাদ দিব এমপি এবং কাউন্সিলর কার্ল সালেহ, মাসুদ চৌধুরী, ড. সাবরিন ফারুকি, রাশেল হ্যারিকে ও বাধারা ওইবা, রিজওয়ান চৌধুরী, গেইল টেলর।

Travelion – Mobile

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার উপদেষ্টা ডা. জেসি চৌধুরী ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডা. শায়লা ইসলাম ও সাধারণ সম্পাদক শিরীন আখতার মুন্নি বক্তব্য রাখেন।

সন্ধ্যায় আবিদা আসওয়াদের সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশনায় গান করেন নাবিলা আফ্রিদা স্রোতস্বীনি, সুমন বর্ধন, দীপান্বিতা লোপা, জাহাঙ্গীর আলম, রুমানা ফেরদৌস, রানা শরিফ, প্রমা প্রেস্টিসা, সাজ্জাদ হোসেইন, প্রিয়াশি বড়ুয়া, অভিজিৎ বড়ুয়া ও অমিয়া মতিন প্রমুখ।

কবিতা আবৃতি করেন পলি ফরহাদ, লাবন্য শিল্পী, জেরিন আফরিন। নৃত্য পরিবেশন করেন অর্পিতা সোমের পরিচালনায় মানহা, তরন্তী, আইদা, শারীতা নির, হেনা, তিশা ও নটরাজ ডান্স একাডেমির শ্রেয়শী দাস, শুদেস্না বিশ্বাস,স্নেহা, কুমকুম শর্মা,মিতা দে এবং পড়শী, আদ্রিতা আকাশ, অপ্সরা প্রমুখ।

শ্রুতি নাটকে অংশ নেন নুসরাত জাহান স্মৃতি ও মলয় কুমার বিশ্বাস এবং কৌতুক নাটক করেন ডা. ফাহিমা সাত্তার ও ডা. মীর জাহান মাজু। রাতের খাবার পরিবেশনের পর মন মাতানো সঙ্গীত পরিবেশন করেন এহসান আহমেদ ও সিডনির বিখ্যাত মাচা ব্যান্ড সঙ্গীত দল।

মীনাবাজার থেকে সংগৃহীত অর্থ অক্সফাম অস্ট্রেলিয়া, সিডনি চিলড্রেন হাসপাতাল ও ডেইজ ফর গার্লসকে ব্যাংক চেক ও একাউন্ট ট্রান্সফারের মাধ্যমে প্রদান করা হয়।

এছাড়া অংশগ্রহণকারী সব শিশু কিশোরদের সান্তনা পুরস্কার ও যেমন খুশি তেমন সাজো ও রাফেল ড্রর বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।

বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার মীনাবাজারের এই আয়োজনের প্রাইম স্পন্সর স্টামফোর্ড এডুকেশন, অরোরা মেডিকেল সেন্টার, ক্যাসুলা সেন্ট্রাল মেডিকেল সেন্টার ও টেলিওজকে কৃতজ্ঞতা জানিয়ে সম্মানসূচক উপহার দেয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!