বুধবার রাতে সৌদিয়া এয়ারলাইন্সে আসছে পেঁয়াজ

0

আগামীকাল বুধবার (২০ নভেম্বর) রাতে মিসর থেকে আকাশপথে বাংলাদেশ আসছে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান । তবে কার্গো উড়োজাহাজে নয়, প্রথম চালান আসছে সৌদিয়া এয়ারলাইন্সের ঢাকা রুটের যাত্রীবাহী ফ্লাইটে। এই পেয়াজ আমদানি করছে দেশের শীর্ষ শিল্প গোষ্টি এস আলম গ্রুপ।

গ্রুপ সূত্র জানায়, আকাশপথে মিসরের কায়রো বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার রাত ১ টায় পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে।

এভিয়েশন সূত্রে জানা যায়, মিসরের কায়রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুধবার স্থানীয় সময় ৯.১৫ মিনিটে সৌদিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী এসভি ৩০৬ ফ্লাইটটি রওনা হয়ে স্থানীয় সময় দুপুর ১২.২৫ মিনিটে জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর হাবে পৌছাবে।

জেদ্দা থেকে স্থানীয় সময় বিকেল ৩.৩০ ঢাকাগামী এসভি ৩৮০২ ফ্লাইটটি ছেড়ে রাত ১টায় পৌঁছাবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এই যাত্রীবাহী উড়োজাহাজের কার্গো কম্পার্টমেন্টে এস আলমের পিয়াজের প্রথম চালানটি রয়েছে।

বৃহস্পতিবার বিসমিল্লাহ এয়ারলাইনসের পণ্যবাহী উড়োজাহাজে মিশর থেকে এই গ্রুপের আমদানি করা পেয়াজের দ্বিতীয় চালান দেশে পৌছাবে এবং আগামী শুক্রবার সৌদিয়া এয়ারলাইনসের একই যাত্রীবাহী উড়োজাহাজে তৃতীয় চালান আসবে, এস আলম গ্রুপ সূত্রে এ তথ্য জানা গেছে।

পণ্যবাহী উড়োজাহাজের শিডিউল পেতে দেরি হওয়ায় দ্রুত সংকট মেটাতে প্রথম চালান যাত্রীবাহী উড়োজাহাজে আনা হচ্ছে। মঙ্গলবার আকাশপথে প্রথম চালান আসার কথা ছিল। কিন্তু প্রক্রিয়া শেষ করতে দেরি হওয়ায় আজ আসছে না।

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর প্রতিবেদক মাসুদ মিলাদকে জানিয়েছেন, মিসর থেকে সমুদ্রপথে পেঁয়াজের চালান চট্টগ্রাম বন্দরে না পৌঁছানো পর্যন্ত আকাশপথে ধারাবাহিকভাবে পেঁয়াজের চালান আনা হবে। এসব পেঁয়াজ সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) হস্তান্তর করা হবে।

এদিকে পেঁয়াজের চালান খালাস ও দ্রুত শুল্কায়নের জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃৃপক্ষ। ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।