বিমানের ভিভিআইপি ফ্লাইটে নিরাপত্তা ছাড়পত্র ছাড়া ৩ ক্রু ,খতিয়ে দেখবে মন্ত্রণালয়

নিরাপত্তা ছাড়পত্র না পেলেও বিমানের তিন কেবিন ক্রু এবং নিরাপত্তা প্রধানকে ১৬ নভেম্বরের ভিভিআইপি ফ্লাইটে ওঠার অনুমতি দিয়ে কেন লন্ডনে পাঠানো হয়েছে তা খতিয়ে দেখা হবে বলে বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী জানিয়েছেন।

আজ মঙ্গলবার ঢাকায় বিমানবন্দরে বেসরকারি উড়োজাহাজ সংস্থা এয়ার অ্যাস্ট্রার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

বিমান সূত্র জানায়, ভিভিআইপি ফ্লাইট বিজি ২০২ ফ্লাইটটির আগামীকাল বুধবার রাষ্ট্রপতি এম আবদুল হামিদ ও তার সফরসঙ্গীদের লন্ডন থেকে ঢাকায় নিয়ে আসার কথা রয়েছে।

এ ফ্লাইটের জন্য বিমানের নিরাপত্তা প্রধান মেজর তাইজ ইবনে আনোয়ার এবং তিন কেবিন ক্রুকে নিরাপত্তা ছাড়পত্র দেওয়া হয়নি।

তিন কেবিন ক্রু হলেন-সুফিয়া আক্তার সুপ্তি (ফ্লাইট পার্সার), আপন কুমার সিংহ সিনহা (ফ্লাইট স্টুয়ার্ড) এবং মারিয়ান ফাতেমা শেহেলি (ফ্লাইট স্টুয়ার্ডেস)।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

রাষ্ট্রপতির ভিভিআইপি ফ্লাইটে সেবার জন্য গত ১৩ নভেম্বর এই ৪ জনসহ ১৩ জন কেবিন ক্রু বিমানের বিজি ২০১ ফ্লাইটে লন্ডন যান।

বিমানের একটি সূত্র অবশ্য জানিয়েছে, নিরাপত্তা ছাড়পত্র না পাওয়ার কারণে ওই ৪ জনকে ভিভিআইপি ফ্লাইটের পরিবর্তে ম্যানচেস্টার থেকে ঢাকায় একটি শিডিউল ফ্লাইট পরিচালনার জন্য পরিকল্পনা করা হচ্ছে।

রাষ্ট্রপতি এম আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষার জন্য ১৬ দিনের সফরে জার্মানি ও যুক্তরাজ্যের উদ্দেশে গত ২৯ অক্টোবর ঢাকা ত্যাগ করেন। জার্মানির একটি হাসপাতালে এবং লন্ডনের একটি চক্ষু হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করার কথা ছিল।

আরও পড়তে পারেন : ২৪ নভেম্বর আকাশে ডানা মেলছে এয়ার অ্যাস্ট্রা

এদিকে বিমান আজ এক বিবৃতিতে বলেছে, বিমানের ভিভিআইপি ফ্লাইটে সেবা দেওয়ার জন্য প্রাথমিকভাবে যাচাইকৃত তালিকা থেকে ১৩ জন কেবিন ক্রুকে বেছে নেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, নির্বাচিত কেবিন ক্রুরা ১৩ নভেম্বর সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন।

কিন্তু বিমানের নিরাপত্তা বিভাগ ১৩ জনের মধ্যে ৩ জন কেবিন ক্রুকে ভিভিআইপি ফ্লাইটে নিয়োগ না দেওয়ার নির্দেশনা জারি করে ১৩ নভেম্বর দুপুর ১২টা ৪৭ মিনিটে।

বিমান আরও জানায়, এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে ওই ৩ জন কেবিন ক্রুর পরিবর্তে অপর ৩ জনকে ভিভিআইপি ফ্লাইটে ডিউটি দেওয়া হয়েছে। ১৬ নভেম্বরের ভিভিআইপি ফ্লাইট বিজি ২০২ এ শুধু ছাড়পত্রপ্রাপ্ত কেবিন ক্রুরা দায়িত্ব পালন করবেন।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

‘যে ৩ জন (কেবিন ক্রু) ভেটিং পাননি তাদের অন্য একটি নির্ধারিত ফ্লাইটে নিয়োগ দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে, ভিভিআইপি ফ্লাইটে কেবিন ক্রু বাছাইয়ে কোনো ঝামেলা হয়নি,’ বিবৃতিতে বলা হয়।

সূত্র : দ্য ডেইলি স্টার

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!