বিমানভাড়ার সীমা না থাকায় চলে যাচ্ছে বৈদেশিক মুদ্রা : অ্যাটাব

0

বিমানভাড়ার সীমা নিয়ন্ত্রণে না থাকায় দেশ থেকে বৈদেশিক মুদ্রা বিদেশে চলে যাচ্ছে। বিমানভাড়া সর্বোচ্চ কত হতে পারে এটি নির্ধারিত হতে হবে। এ জন্য সরকারের কার্যকর পদক্ষেপ চেয়েছে অ্যাসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস অব বাংলাদেশ (অ্যাটাব)।

সংগঠনটির নেতারা বলেছেন, দেশের পর্যটন ও এভিয়েশন খাতের প্রসার ঘটাতে সরকারের নীতিগত সহায়তা প্রয়োজন।

বুধবার (১৬ নভেম্বর) রাজধানীর পল্টনে আটাব কার্যালয়ে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশের (এটিজেএফবি) নর্বনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন অ্যাটাব নেতারা। এটিজেএফবির নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা জানায় আটাব।

Travelion – Mobile

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অ্যাটাব সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ বলেন, সরকার কর্তৃক নিবন্ধিত ট্র্যাভেল এজেন্টদের একমাত্র সংগঠন অ্যাটাব। সারা দেশে আটাবের সাড়ে তিন হাজার সদস্য আছে। দেশের ভ্রমণ ও পর্যটন খাত এগিয়ে নিতে অ্যাটাব বাংলাদেশ ট্যুরিজম খাতের এপেক্স বডি হিসেবে ৪৫ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অ্যাটাব মহাসচিব আবদুস সালাম আরেফ বলেন, পর্যটন বোর্ড, পর্যটন করপোরেশনকে আরো আন্তরিক হতে হবে। বিদেশি এয়ারলাইনস বেশি ভাড়া নিচ্ছে, দেশ থেকে ডলার চলে যাচ্ছে। বিমানভাড়া সর্বোচ্চ কত হতে পারে এটি নির্ধারতি হতে হবে।

অ্যাটাব মহাসচিব জানান, ১ থেকে ৩ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্র্যাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো আয়োজন করেছে অ্যাটাব। ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইনস, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্র্যাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার প্রদর্শক হিসেবে অংশগ্রহণ নিশ্চিত করেছে।

আরও পড়তে পারেন :
রাজশাহী-কক্সবাজার রুটে নভোএয়ারের ফ্লাইট
২৪ নভেম্বর আকাশে ডানা মেলছে এয়ার অ্যাস্ট্রা
ফি দিয়ে বিমানবন্দরের ‘ভিআইপি লাউঞ্জ’ ব্যবহারের সুযোগ দেয়ার চিন্তা

এটিজেএফবি সভাপতি তানজিম আনোয়ার অ্যাটাবকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের পর্যটন ও এভিয়েশন খাতের বিকাশে সাংবাদিকরা সব সময় সচেতন। এটিজেএফবি সব সময় এ খাতের সাংবাদিকদের কর্মশালাসহ দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে। অনুষ্ঠানে এটিজেএফবি ও অ্যাটাবের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন