বিদেশি সিগারেট চোরাচালান, দুই প্রবাসীসহ আটক ৫

0

বন্দরনগর চট্টগ্রামে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৬০৫ কার্টন বিদেশি সিগারেটসহ দুই দুবাই প্রবাসী এবং তাদের ৩ সহযোগী আটক হয়েছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের হাতে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর আগ্রাবাদ বারিক বিল্ডিং মোড়ে তিনটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে এসব সিগারেট উদ্ধার ও জব্দ করা হয়।

জব্দ করা ৬০৫ কার্টন সিগারেটের মধ্যে ইজি লাইট, মন্ড সুপার স্লিমস স্ট্রবেরি, মন্ড সুপার স্লিমস গ্রীণ অ্যাপেল এবং থ্রি জিরো থ্রি ব্র্যান্ডের সিগারেট রয়েছে।

সিগারেট চোরাচালানের অভিযোগে গ্রেফতার হওয়া পাঁচজনের মধ্যে প্রধান দুজন হলেন- সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী চট্টগ্রামের রাউজান উপজেলার পশ্চিম গুজরা গ্রামের মো. আলমগীর (৫৬) এবং মো. রুবেল (৩০)। বাকি তাদের তিন সহেযাগী হলেন একই গ্রামের সোহেল মিয়া (২২) ও মো. সুমন (২২) এবং ফটিকছড়ি উপজেলার কাউসার উদ্দিন (২৪)।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মুহাম্মদ রুহুল আমীন জানান, মঙ্গলবার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটে দুবাই থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন দুবাই প্রবাসী আলমগীর ও রুবেল। বিমানবন্দরে তাদের নিতে এসেছিলেন গ্রেফতার বাকি তিনজন

তিনটি প্রাইভেট কারে চড়ে পাঁচজন রাউজানের নোয়াপাড়ায় যাবার পথে গোপন সংবাদের ভিত্তিতে বারিক বিল্ডিং মোড়ে তাদের আটক করা হয় । কারে তল্লাশি করে সিগারেটগুলো জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে দুই প্রবাসী গোয়েন্দা কর্মকর্তাদের জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে দুবাই থেকে ঘোষণা বহির্ভূতভাবে সিগারেট এনে বাজারজাত করে আসছে। গত বছরই আলমগীর সিগারেট নিয়ে ১৬ বার দুবাই থেকে চট্টগ্রামে আসা-যাওয়া করেছে। কিন্তু কাস্টমসের কাছে কোনো ঘোষণা না থাকায় সরকার বিপুল পরিমাণ শুল্ক থেকে বঞ্চিত হয়েছে।’

পাঁচজনের বিরুদ্ধে নগরীর বন্দর থানায় মামলা দায়ের করেছে নগর গোয়েন্দা পুলিশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...