ফ্রান্সে দুর্বৃত্তদের হামলায় প্রবাসী বাংলাদেশি নিহত

প্রবাস

0
Travelion – Mobile

ফ্রান্সের রাজধানী প্যারিসে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক প্রবাসী বাংলাদেশি যুবক সোহেল রানা নিহত হয়েছেন। ছুরিকাঘাতে আহত হয়ে চারদিন চিকিৎসাধীন থাকার পর বুধবার (২৫ মে) ভোরে মারা যান তিনি। শনিবার (২১ মে) ভোরবেলা কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের কবলে পড়েন সোহেল রানা। তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা ।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার খিদিরপুর গ্রামের সন্তান সোহেল রানা দীর্ঘদিন থেকে স্ত্রী ও এক শিশু সন্তানসহ প্যারিসে বসবাস করতেন। প্যারিসে বাস্তিল এলাকায় একটি রেস্তোরাঁয় কাজ করতেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, শনিবার ভোর রাতে কাজ শেষ করে প্রতিদিনের মতো মেট্রোতে করে বাসায় ফিরছিলেন সোহেল রানা । এ সময় কিছু দুর্বৃত্ত তার পথ আটকায়। এরপর তাকে মেট্রো থেকে বের করে মারধর শুরু করে। এরই এক পর্যায়ে তাকে ছুরি দিয়ে আঘাত করে। এতে মাথায় মারাত্মক জখম পেয়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। এই অবস্থায় তাকে রাস্তায় ফেলে চলে যায় দুর্বৃত্তরা।

এক পথচারী তাকে উদ্ধার করে এম্বুলেন্সে হাসপাতালে নিয়ে যায়। কয়েকদিনের চিকিৎসার পরও তার জ্ঞান ফেরেনি। বুধবার মৃত্যুর কোলে ঢলে পড়েন সোহেল।

amar lab – mobile

সোহেল রানার উপর হামলার সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে সাম্প্রতিক বছরগুলোতে প্যারিসে চুরি-ছিনতাই বেড়ে যাওয়ায় ধারণা করা হচ্ছে নিহত সোহেল রানাও তার শিকার হয়েছে। মোবাইল, টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার জন্য তাঁর ওপর হামলা চালিয়েছিলো দূবৃর্ত্তরা।

এ ঘটনায় তদন্ত শুরু করেছে প্যারিস পুলিশ। তবে কে বা কারা তাকে হত্যা করা হয়েছে এখন পর্যন্ত তার কোনো কূলকিনারা করতে পারেনি। এরই মধ্যে ঘটনার একটি সিসিটিভি ফুটেজও পুলিশের হাতে এসেছে। তারা ফুটেজটি পর্যালোচনা করে দেখছে।

নিহত সোহেল রানার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। প্রশাসনিক প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর তার মরদেহ বাংলাদেশে পাঠানো হবে।

তাঁর মৃত্যুতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া বিরাজ করছে। প্রবাসী বাংলাদেশিরা তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। এছাড়াও প্রবাসী বাংলাদেশিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশ ট্যাগের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন। তারা ফেসবুকে পুলিশ প্রসাশনের দৃষ্টি আকর্ষন করে #JusticePourSohelRana, এবং #PréfecturedePolice লিখে প্রতিবাদ জানাচ্ছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন