লিসবনের ব্যবসায়ীরা পাচ্ছেন নগদ অর্থ সহায়তা

সিটি কর্পোরেশনের কর্মসূচি

0

পর্তুগালের রাজধানী লিসবনেরকরোনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এবং জনগণের জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১৫টি প্রত্যক্ষ ও পরোক্ষ আর্থিক সহায়তা কর্মসূচি ঘোষণা করা হয়েছে। মেয়র ফার্নান্দো মেদিনার ঘােষিত এই কর্মসূচির সবচেয়ে বাস্তবমূখী প্যাকেজটি হচ্ছে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীদেরকে সরাসরি অর্থ সহযোগিতা।

দুইটি ভাগে এই সহায়তার প্রথমটি চলতি বছরের ডিসেম্বর মাসে এবং অপরটি আগামী ২০২১ সালের মার্চ মাসে প্রদান করা হবে। আর অর্থ প্রদান করা হবে তিনটি মাপকাঠিতে;

পূর্ববর্তী বছরের একই সময়ের সাথে তুলনা করে চলতি বছরের জানুয়ারি মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত ২৫ শতাংশের বেশি যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সহযোগিতা করা হবে। বর্তমান বছরে ১ লাখ ইউরো পর্যন্ত যাদের ফাতুরা বা রশিদ কম হয়েছে তাদেরকে ৪ হাজার ইউরো, এক লাখ থেকে তিন লাখ ইউরো পর্যন্ত ফাতুরা বা রশিদ কম হয়েছে তাদেরকে ৬ হাজার ইউরো এবং ৩ লাখ থেকে ৫ লাখ ইউরো পর্যন্ত ফাতুরা বা রশিদ কম হয়েছে তাদেরকে ৮ হাজার ইউরো অফেরৎযোগ্য সরাসরি আর্থিক সহায়তা করা হবে।

তাছাড়া রেস্টুরেন্টের ক্ষেত্রে বাইরের ছাওনি স্থাপনের জন্য ২০২১ সালের প্রথমার্ধ পর্যন্ত কর মওকুফ করা হয়েছে। বৃষ্টি এবং বাতাস থেকে রক্ষা করার জন্য ছাতা এবং হিটার ক্রয় করার জন্য ৭৫০ ইউরো পর্যন্ত (সর্বোচ্চ ৫০%) এবং ছাউনির আসবাবপত্র কেনার ক্ষেত্রে ৫০% প্রদান করা হবে। তবে এর সীমা সর্বোচ্চ দুই হাজার ইউরো পর্যন্ত সহযোগিতা করা হবে।

এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য আর্থিক এবং খাদ্য সহযোগিতা, মিউনিসিপালের যে সকল সম্পত্তি ও দালানকোঠা জনসাধারণের আবাসিক এবং বাণিজ্যিকভাবে ভাড়া দেওয়া আছে সেগুলোর ভাড়া মওকুফসহ ব্যবসা বাণিজ্যের জন্য বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম, সাংস্কৃতিক সংস্থাগুলোর জন্য সহযোগিতাসহ বিভিন্ন কার্যক্রমের জন্য ৫৫০ মিলিয়ন ইউরো সহযোগিতা প্রোগ্রাম ঘোষণা করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।