নিউইয়র্কে বাংলাদেশিসহ ৮৩ অভিবাসী গ্রেপ্তার

0

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি থেকে বাংলাদেশিসহ আরও ৮৩ অভিবাসীকে গ্রেপ্তার করেছে সে দেশের ইমিগ্রেশন এ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইস)। তবে সর্বশেষ অভিযানে আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

গত সপ্তাহে শতাধিক বাংলাদেশিকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করা হয়। নতুন করে অভিযান পরিচালনা করায় অভিবাসীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

জানা গেছে সাম্প্রতিক অভিযানে সারা যুক্তরাষ্ট্র থেকে গ্রেপ্তার করা হয়েছে আরও দুই হাজার অভিবাসীকে। এরা সকলেই গুরুতর অপরাধে লিপ্ত ছিল বলেও কর্তৃপক্ষ জানায়।

আরও পড়তে পারেন : করোনাকালে দেশে ফেরত এসেছে লক্ষাধিক প্রবাসীকর্মী

এনফোর্সমেন্ট এ্যান্ড রিমুভাল অপারেশন্স (ইআরও) কর্মকর্তারা এ বিষয়ে মার্কিন গণমাধ্যমকে বলেছেন, সামাজিক নিরাপত্তা নিশ্চিতের অভিপ্রায়ে গুরুতর অপরাধীদের গ্রেফতার অভিযান চালাচ্ছে। এরা আদালতে দোষী সাব্যস্ত অথবা সাজাভোগের পর পুনরায় অপরাধে লিপ্ত কিংবা গুরুতর অপরাধে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কারের পর পুনরায় ভিন্ননামে অথবা বেআইনী পথে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে।

গত সপ্তাহে বহিষ্কৃত শতাধিক বাংলাদেশি ছাড়াও আরও ৫ শতাধিক বাংলাদেশি টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আরিজোনা, ফ্লোরিডা, আলাবামা, মিশিগান, পেনসিলভেনিয়া, নিউজার্সি প্রভৃতি ডিটেনশন সেন্টারে রয়েছে। তাদেরকেও বাংলাদেশে পাঠিয়ে দেয়ার প্রক্রিয়া চলছে।

রাষ্ট্রদূতের সঙ্গে আলাপন : সমসাময়িক বিষয় – নাহিদা সোবহান- বাংলাদেশ রাষ্ট্রদূত, জর্ডান

রাষ্ট্রদূতের সঙ্গে আলাপন : সমসাময়িক বিষয় – নাহিদা সোবহান- বাংলাদেশ রাষ্ট্রদূত, জর্ডান১২ আগস্ট, বুধবার , জর্ডান : বিকাল ৫ টা __বাংলাদেশ : রাত ৮ টা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয়ক : ওমর ফারুক হিমেলঅতিথি আলোচক :আহসান উল হক হেলাল, কান্ট্রি ডাইরেক্টর মেডা কানাডা ইন জর্ডানমোহাম্মদ নুর আলম-প্রেসিডেন্ট এন্ড সিইও, গ্যালাক্সি এন্ড আপনান এ্যাপারেলএএসএম মাহফুজুর রহমান-সাবেক সেনা কর্মকর্তা ও জিএম, সিডনী এ্যাপারেলস জালাল উদ্দিন বশির, কমিউনিটি ব্যক্তিত্ব, জর্ডানআসাদুজ্জাামান- কমিউনিটি ব্যক্তিত্ব, জর্ডানসালমা আকতার নিপা , পেশাজীবী নারী, জর্ডান

Posted by AkashJatra on Wednesday, August 12, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।