নর্থ সাইপ্রাসে বাংলাদেশি স্টুডেন্টস এসোসিয়েশনের নতুন কমিটি

0
Travelion – Mobile

পূর্ব ইউরোপীয় দ্বীপ দেশ নর্থ সাইপ্রাসে বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় সময় শনিবার দুপুরে আলসাঞ্জেক, গিরনে কনফারেন্স হল রিভারসাইড হোটেলে আয়োজিত সংগঠনের বিশেষ সভায় আব্দুল্লাহ আল মামুন সভাপতি ও আরাফাতুল হককে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সালেহ আহমেদ প্রধান উপদেষ্টা এবং মিনাজ উদ্দিন সিনিয়র উপদেষ্টা নির্বাচিত হয়েছেন।

amar lab – mobile

দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন- সহসভাপতি সাইদ আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক রাইসা ইসলাম, সাংগঠনিক সম্পাদকআল আমিন মামুন, অর্থ বিষয়ক সম্পাদক আহসান জাহিদ, প্রচার সম্পাদক সাইদুল ইসলাম।

পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা।

২০০০ সালে বাংলাদেশি স্টুডেন্টস এসোসিয়েশন ইন নর্থ সাইপ্রাস প্রতিষ্ঠা করেন মিনাজ উদ্দিন। তিনি ২০০৫ সালে জার্মান চলে যাবার পর দীর্ঘদিন এসোসিয়েশনের কাজ স্থবির থাকে। ২০১৮ সালে মিনাজ উদ্দিন আবারও সাইপ্রাস ফিরে তার সম্মতিতে সালেহ আহমেদ এসোসিয়েশনের কার্যক্রম পুনরায় শুরু করেন।

নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তরা, নর্থ সাইপ্রাসে বাংলাদেশি শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিরসন ও কল্যাণে কাজ নিবেদিত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন। এলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে যে সকল কাজগুলি অগ্রধিকার দেওয়া হবে তার মধ্যে রয়েছে; ১. বাংলাদেশি শিক্ষার্থীদের বাসস্থানের ব্যাপারে সহায়তা করা। ২.আগ্রহী শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে স্কলারশিপ ব্যবস্থা করে দেয়া। ৩. শিক্ষার্থীদের বিনা খরচে ভিসা জটিলতা দূর করতে সহায়তা করা। ৪. প্রতি বছর একাডেমিক প্রকাশনা এবং রেজাল্টের ভিত্তিতে “বেস্ট স্টুডেন্ট এওয়ার্ড” প্রদান করা। ৫. নিবন্ধিত সংগঠন হিসেবে শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিরসনে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আলোচনা চালানো। ৫.বাংলাদেশি শিক্ষার্থীদের যে কোন অবৈধ উপায় অবলম্বনে নিরুৎসাহিত করতে প্রচারণা ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন