ডেনমার্কে মুজিববর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ

0

ডেনমার্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

রাজধানী কোপেনহেগেনের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গঠিত বাংলাদেশ একাদশ ও স্থানীয় ফুটবল দল ইশয় আইএফ’ এই প্রীতি ফুটবল ম্যাচে প্রতিদ্বন্ধিতা করে । ইশয় আইএফ ৬-৪ গোলে জয়লাভ করে।

তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি খেলাটি উপভোগ করতে সপরিবারে মাঠে আসেন। অনেক ডেনিশ দর্শকও মাঠে ছিলেন। এছাড়াও কোপেনহেগেনে বিভিন্ন দূতাবাসের কূটনীতিকবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইশয় টাউনের মেয়র ওলে বিয়োরস্টপ এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন “ইশয় আইএফ”-ফুটবল ক্লাবের সভাপতি।

ডেনমার্কে  মুজিববর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশি দল ও দর্শকরা
ডেনমার্কে মুজিববর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশি দল ও দর্শকরা

ইশয় টাউনের মেয়র তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

তিনি বলেন, এই ধরনের ক্রীড়া উদ্যোগের মাধ্যমে ডেনিশ ও বাংলাদেশি জনগণের মাঝে বন্ধুত্ব ও সম্প্রীতির মেলবন্ধন বৃদ্ধি পাবে ও সাংস্কৃতিক বিনিময় ঘটবে।

ডেনমার্ক-এ নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী বলেন, এ বছর আমরা জাতির পিতার জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি।

রাষ্ট্রদূত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন