টিপ পরে মার্কিন দূতাবাসের নারী কর্মকর্তাদের সংহতি

0
Travelion – Mobile

টিপ পরায় ঢাকার এক কলেজশিক্ষিকাকে হেনস্তা করার প্রতিবাদে অনেকেই কপালে টিপ পরে প্রতীকী প্রতিবাদ জানাচ্ছেন। এবার তাতে সংহতি জানিয়েছেন মার্কিন দূতাবাসের নারী কর্মকর্তারা। আজ মঙ্গলবার তাঁদের টিপ পরা একটি ছবি মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে দেওয়া হয়েছে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, এ সপ্তাহে টিপ পরার জন্য একজন পুলিশ কর্তৃক এক শিক্ষিকা লাঞ্ছিত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশকারী সব বাংলাদেশির সঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাস সম্প্রদায় যোগ দিয়েছে। যেকোনো ধরনের হয়রানি অগ্রহণযোগ্য।

amar lab – mobile

যুক্তরাষ্ট্র দূতাবাসের সদস্যরা বাংলাদেশের মানুষের বিভিন্নতা উদ্‌যাপনপূর্বক সব ব্যক্তির প্রতি সম্মানের আহ্বান জানিয়ে উক্ত শিক্ষিকা ও হয়রানির শিকার সবার সঙ্গে সংহতি জানিয়ে কপালে টিপ পরেছেন।

কপালে টিপ পরায় গত শনিবার ঢাকার রাস্তায় হয়রানির শিকার হন রাজধানীর তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার। এ বিষয়ে ওই দিনই শেরেবাংলা নগর থানায় লিখিত অভিযোগ দেন তিনি।

ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে এ ঘটনায় নাজমুল তারেক নামে একজন কনস্টেবলকে শনাক্ত করেছে পুলি। নাজমুল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রোটেকশন বিভাগে কর্মরত ছিলেন। তাঁকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন