গ্রিসে বাংলাদেশি রন্ধনশিল্প কোর্সের প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

0

গ্রিসে বাংলাদেশিদের আয়োজিত রন্ধনশিল্প কোর্সের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় রাজধানী এথেন্সে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ মন্ত্রী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন।

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও শ্রম সচিব বিশ্বজিৎ কুমার পালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- প্রবাসীকলাণ মন্ত্রণালয়ের সচিব ডা. আহমেদ মুনিরুস সালেহিন। উপস্থিত ছিলেন- দূতাবাসের কাউন্সিলর মোহাম্মদ খালেদসহ কর্মকর্তারা।

গ্রিসের স্বনামধন্য প্রতিষ্ঠান ‘আই ই কে ডেল্টা’ এর সহায়তায় প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় ব্যাচে ১৫ জন বাংলাদেশি তরুণ-তরুণী অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে ৬টি ব্যাচে মোট ৯০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়তে পারেন
নিরাপদ অভিবাসনে সহযোগিতা বাড়াতে বাংলাদেশ-গ্রিস আগ্রহপত্র স্বাক্ষর
প্রবাসী কর্মীদের চাকরিতে পুনর্বহালের আহ্বান
সারা বিশ্বের ৫৭ প্রবাসী বাংলাদেশি ‘সিআইপি’ নির্বাচিত

সংশ্লিষ্টরা মনে করেন, এই প্রশিক্ষণের মাধ্যমে গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের আর্থিক ও সামাজিক অবস্থান আরও সুদৃঢ় হবে। গ্রিসে অর্থনীতি মূলত তিনটি সেক্টরের ওপর নির্ভরশীল তৈরি পোশাক শিল্প, কৃষি খাত এবং রেস্টুরেন্ট খাত।

এর মধ্যে রেস্টুরেন্ট খাতে শ্রমিকের চাহিদা সবচেয়ে বেশি। গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রেস্টুরেন্টে কাজের ওপর পর্যাপ্ত দক্ষতা ও সুযোগ না থাকায় তারা সঠিক মর্যাদা ও বেতন পাচ্ছেন না। সেই অভাব পূরণের লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করার চেষ্টা করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন