কুয়েতে সেপ্টেম্বরের পরে টিকাহীন প্রবাসীর আকামা নবায়ন হবে না

জুন থেকে শুরু প্রবাসীর টিকা

0

কুয়েতে প্রবাসীদের টিকা দেওয়া জুন থেকে শুরু হবে এবং পরবর্তী তিন মাস ধরে চলবে। সেপ্টেম্বরে নির্ধারিত সময়সীমার মধ্যে, প্রয়োজনীয় টিকা না নিলে সংশ্লিষ্ট প্রবাসীদের আকামা নবায়নের অনুমতি দেওয়া হবে না।

দেশটির ইংরেজি দৈনিক আরব টাইমস সরকারের বিশেষ সূত্র থেকে ভ্যাকসিন সম্পর্কিত বিষয়ে এই তথ্য প্রকাশ করেছে। এটি এমন সময়ে আসে যখন কোভিড-১৯ এর বিরুদ্ধে অ্যাস্ট্রা-জেনিকা-অক্সফোর্ড ভ্যাকসিন ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এমন দেশগুলির বৃত্তটি প্রসারিত হয়। ডেনমার্কের এই সিদ্ধান্তে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা, অস্ট্রিয়া এবং সুইজারল্যান্ডে যোগ দেয়।

এ ছাড়া কুয়েতের মন্ত্রিপরিষদ দেশে COVID-19 ভাইরাসের বিস্তার রোধে বিশেষত নতুন COVID-19 মামলা এবং মৃত্যুর সংখ্যা ক্রমাগতবৃদ্ধিতে সতর্কতামূলক পদক্ষেপের প্রসঙ্গে এই সপ্তাহে অনুষ্ঠিতব্য সভায় একগুচ্ছ সিদ্ধান্ত জারি করার বিষয়টি খতিয়ে দেখবে।

এদিকে, একটি সূত্র প্রকাশ করেছে যে, মন্ত্রিপরিষদ কারফিউয়ের সমসীমা ১২ ঘন্টা থেকে কমিয়ে ১০ বা এমনকি নয় ঘন্টা করার সম্ভাবনা অধ্যয়ন করছে, যেমন কারফিউ সন্ধ্যা ৭:০০ বা রাত ৮ টা থেকে শুরু হবে এবং পরদিন সকাল ৫.০০ টায় শেষ হবে।

৮ এপ্রিল শেষ হওয়া চলমান কারফিউ বিঘ্নিত করার বিষয়ে কোনও সিদ্ধান্ত জারির কোন উদ্দেশ্য নেই বলে নিশ্চিত করে সূত্রটি রমজান মাসের বাইরে আরও এক মাস বাড়ানোর সম্ভাবনার প্রতি ইঙ্গিত দেয়।

সূত্র আরব টাইমসকে আরও জানায়, বিধিনিষেধকে স্বাচ্ছন্দ্য করার জন্য, স্বাস্থ্য প্রয়োজনের সাথে মেনে চলা এবং কোনও সমাবেশ হবে না তা নিশ্চিত করার জন্য নাগরিক এবং প্রবাসীদের কাারফিউয়ের চলাকালীন তাদের আবাসিক অঞ্চলে অনুশীলন করার অনুমতি দেওয়ার জন্য একটি সুপারিশকে হাইলাইট করেছে।

এছাড়া শেষ দু’সপ্তাহে কারফিউয়ের সময় রেস্তোঁরা ও স্টোরগুলিকে হোম ডেলিভারি করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত জারি করার সম্ভাবনাও দিকে সূত্রটি ইঙ্গিত করে, তকে এ জন্য ডেলিভারি কর্মীদের নতুন পিসিআর পরীক্ষা করানোর প্রয়োজনীয়তা রয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন