কাতার বিশ্বকাপের জার্মানি দল এখন ওমানে, খেলবে প্রীতি ম্যাচ

৪ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি ফুটবল দল সোমবার রাতে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর ওমানের আকাশে উত্তেজনার বাতাস ছড়িয়েছে।ফুটবল জায়ান্টরা কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপের তাদের চূড়ান্ত খেলার আগে ১৬ নভেম্বর স্বাগতিক ওমানের বিরুদ্ধে একটি প্রীতি খেলা খেলতে মাস্কাটে পৌঁছেছে। মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে দলটিকে লাল গালিচা অভ্যর্থনা জানানো হয়।

বাউশার সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে (SQSC) রাত ৯টায় প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এবং আশা করা হচ্ছে যে, এটি একটি টিকিট বিক্রি হওয়া ম্যাচ হবে।

ওমান প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

ওমানের বিপক্ষে প্রীতি ম্যাচের পর বৃহস্পতিবার কাতারে যাচ্ছে জার্মানি। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে বিশ্বকাপে তাদের গ্রুপ ই অভিযান শুরু করবে। এরপর টুর্নামেন্টের সবচেয়ে প্রত্যাশিত খেলাগুলির একটিতে স্পেনের মুখোমুখি হবে এবং তারপরে কোস্টারিকার সঙ্গে খেলবে।

ওমানের ফুটবল ভক্তরা জার্মানি থেকে একটি শীর্ষ-শ্রেণীর পারফরম্যান্স দেখার আশা করবে কারণ তাদের প্রধান কোচ হ্যান্সি ফ্লিক এই ম্যাচের জন্য তার প্রথম পছন্দের একাদশের কাছাকাছি নির্বাচন করবেন বলে আশা করা হচ্ছে।

সোমবার রাতে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে জার্মান দলকে লাল গালিচা অভ্যর্থনা জানানো হয়। ছবি সংগৃহীত
সোমবার রাতে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে জার্মান দলকে লাল গালিচা অভ্যর্থনা জানানো হয়। ছবি সংগৃহীত

ম্যাচটি একটি চূড়ান্ত প্রস্তুতির খেলা, ফ্লিক দ্বিতীয়ার্ধে পরিবর্তন আনবে বলে আশা করা হচ্ছে প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে খেলোয়াড়দের সতেজ রাখতে।

তবে, কোচের জন্য উদ্বেগ রয়েছে, বার্সেলোনার স্টপার এবং গোলরক্ষক মার্ক-আন্দ্রেটার স্টেগেন পেটের অসুস্থতার কারণে ওমানের উদ্দেশ্যে রওনা হওয়া দলের সঙ্গে অসতে পারেননি, সোমবার জার্মান ফুটবল ফেডারেশন জানিয়েছে।

ওমানের বিপক্ষে প্রীতি ম্যাচটি কোচ ফ্লিক তার নিয়মিত ডিফেন্ডারদের সঙ্গে শুরু করতে পারেন – থিলো কেহরের (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), নিকলাস সুলে (বরুসিয়া ডর্টমুন্ড), আন্তোনিও রুডিগার (রিয়াল মাদ্রিদ) এবং ডেভিড রাউম (আরবি লিপজিগ)। বায়ার্ন মিউনিখ জুটি সার্জ গ্নাব্রি এবং লেরয় সানের ডানায় কাজ করতে পারে চেলসির কাই হাভার্টজ ফরোয়ার্ডের ভূমিকায়।

বায়ার্ন মিউনিখের গোলরক্ষক এবং অধিনায়ক ম্যানুয়েল নিউয়ার প্রীতি ম্যাচে তারকা আকর্ষণ হবেন, ওমানের কিংবদন্তি আলি আল হাবসিও একই ভূমিকায় থাকবেন।

বিশ্বের অন্যতম জনপ্রিয় স্ট্রাইকার, বায়ার্ন মিউনিখের থমাস মুলার সম্ভবত মাঠে কিছুটা সময় পাবেন তবে এই মৌসুমে বায়ার্ন মিউনিখের জন্য তার সতীর্থ জামাল মুসিয়ালার দুর্দান্ত ফর্ম ফ্লিককে ওমানের বিপক্ষে বিকল্প দেবে।

বায়ার্ন মিউনিখের জোশুয়া কিমিচ, সেন্ট্রাল মিডফিল্ডের ডায়নামো, ম্যানচেস্টার সিটির ইল্কে গুন্ডোগান বা বায়ার্ন মিউনিখের লিওন গোরেটজকারের ওমানের বিপক্ষে শুরুর একাদশে থাকার সম্ভাবনা রয়েছে। ইন্ট্রাচ্ট ফ্রাঙ্কফুর্টের মারিও গোটজে, বরুসিয়া ডর্টমুন্ডের জুটি করিম আদিয়েমি এবং ইউসুফা মুকোকো সবাই এই বন্ধুত্বপূর্ণ ম্যাচে কিছু মিনিটের জন্য মাঠে নামার আশা করছেন।

ক্যাম্প ও প্যীতিম্যাচটি স্থানীয় এবং জার্মান মিডিয়ার মধ্যে শক্তিশালী আগ্রহ জাগিয়েছে, যেখানে বুধবারের ম্যাচটিতেদুদেশের ২৫০ জন সাংবাদিক উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়তে পারেন : কাতার বিশ্বকাপে পর্যটক সেবায় ৮ হাজার বাংলাদেশি চালক

মঙ্গলবার বিকেল ৫টায় এসকিউএসসিতে সফরকারী দলের একটি প্রশিক্ষণ সেশন হবে। ব্র্যাঙ্কোইভানকোভিচের রেড ওয়ারিয়র্সের জন্য, বন্ধুত্বপূর্ণ ম্যাচটি হবে বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে খেলার একটি ভালো সুযোগ।

জাতীয় দলে সিব ক্লাবের বেশির ভাগ খেলোয়াড় থাকবে, যারা সম্প্রতি এএফসি কাপ শিরোপা জিতে ওমানের জন্য গৌরব এনেছে, প্রথমবারের মতো কোনো ওমানের ক্লাব মহাদেশীয় পর্যায়ের প্রতিযোগিতা জিতেছে।

ওমান প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

ফ্লিক কাতারে তাদের প্রচারণার আগে একটি বিজয়ী নোটে চূড়ান্ত বন্ধুত্বপূর্ণ ম্যাচটি শেষ করার আশা করবে। শেষ পর্যন্ত ট্রফিতে নাম রেখে কাতারে ভাল রানের অর্থ হতে পারে বিশ্বকাপের আগে তাদের শেষ ক্যাম্পের জন্য ওমান একটি ভাল পছন্দ হতে পারে। সূত্র : টাইমস অব ওমান

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!