কাতারে প্রবাসীরাও পাচ্ছে বিনামূল্যে করোনা ভ্যাকসিন

0

কাতারে বসবাসরত বিভিন্ন দেশের প্রবাসীদের বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যেসব প্রবাসীর কাছে হেল্থ কার্ড নেই তারাও ভ্যাকসিন নিতে পারবেন। এজন্য নির্ধারিত স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়ে রেজিস্ট্রেশন করার আহবান জানানো হয়েছে।

কাতারের ভ্যাকসিন কর্মসূচির প্রধান ডা. সোহা আল বায়াত বলেন, নাগরিক প্রবাসীসহ কাতারের সকল বাসিন্দাকে করোনা বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। তবে যাদের সরকারি স্বাস্থ্যসেবা কার্ড নেই তাদের নির্দিষ্ট স্বাস্থ্যসেবা কেন্দ্রে গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের পর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ভ্যাকসিন নেওয়ার সময় ও তারিখ জানিয়ে দেওয়া হবে।

করোনা ভ্যাকসিন প্রদানের নির্দিষ্ট ১০টি স্বাস্থ্যসেবা কেন্দ্র হলো- কাতার বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্র, আল ওয়াব স্বাস্থ্যকেন্দ্র, আল খোর স্বাস্থ্যকেন্দ্র, আল ওয়াজ্বা স্বাস্থ্যকেন্দ্র, লায়াবাইব স্বাস্থ্য কেন্দ্র, আল রুওয়াইস স্বাস্থ্যকেন্দ্র, উম সালাল স্বাস্থ্যকেন্দ্র, রাওয়াদত আল খাইল স্বাস্থ্যকেন্দ্র, আল থুমামা স্বাস্থ্যকেন্দ্র এবং মাইজার স্বাস্থ্যকেন্দ্র।

৬৫ বছর বা তার বেশি বয়সীদের জন্য ভ্যাকসিন নিতে অগ্রিম বুকিং, বাতিল বা প্রাক-বুকিং সময় নির্ধারণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের চালু করা 4027 7077 নাম্বার হটলাইনে যোগােযাগ করতে বলা হয়েছে । সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত এই হটলাইন চালু থাকবে।

গত মাসে কাতারে করোনা ভ্যাকসিন এসে পৌঁছায়। দেশটির শাসক আমীর শেখ তামিম বিন হামাদ আল থানি প্রথম ভ্যাকসিন নেন। এরপরেই শুরু হয় সকল নাগরিক ও প্রবাসীদের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।