কাতারে করোনাভাইরাস অনেকটা নিয়ন্ত্রণে

0

কাতারে অনেকটা নিয়ন্ত্রণে COVID-19 (করোনাভাইরাস), প্রবাসীরা আশায় আছেন পহেলা আগষ্ট থেকে সবকিছু উন্মুক্ত করে দেবে ২০২২ সালে বিশ্বকাপ ফুটবল আয়োজক দেশ কাতার।
কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য অনুযায়ী রবিবার নতুন করে আক্রান্ত ৩৪০ জন সহ দেশটিতে এই মুহূর্তে চিকিৎসারত অবস্থায় আছে মাত্র ৩ হাজার ১১৪ জন করোনা রুগী।

গত ৪মাসে করোনাভাইরাসে কাতারে সর্বমোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬ হাজার ৬৪৮ জন, এর মধ্যে সম্পূন্ন সুস্থ হয়ে বাসায় ফিরছেন ১ লাখ ৩ হাজার ৩৭৭জ ন আর করোনা আক্রান্ত হয়েছে মৃত্যুবরন করছেন ২৪জন বাংলাদেশি সহ মোট ১৫৭জন।

কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা

২০ জুলাই, সোমবার_কাতার : রাত ৮.০০ টা _বাংলাদেশ : রাত ১১.০০ টাঅতিথিবীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, উপদেষ্টা – বাংলাদেশ কমিউনিটি ও বাংলাদেশ আওয়ামী লীগ, কাতারমোহাম্মদ মোসলেম উদ্দিন , বিজনেস ম্যানেজার – বাংলাদেশ, আল-জামান এক্সচেঞ্জ, কাতার।আমিন রসুল (সাইফুল), সেক্রেটারি-জেনারেল – বাংলাদেশ কমিউনিটি কাতার করোনাময় বিশ্বসমন্বয় ও সহযোগিতা : নুর মোহাম্মদ, লেখক ও সাংবাদিকসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকযুক্ত থাকার আমন্ত্রণ : www.facebook.com/akashjatrabd

Posted by AkashJatra on Monday, July 20, 2020

এইদিকে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়াতে ধিরে ধিরে খুলে দেওয়া হয়েছে পার্ক, মিউজিয়াম, শপিংমল এবং মোবাইল সপ সহ বিভিন্ন বানিজ্যিক সেবামূলক প্রতিষ্ঠান।

করোনাভাইরাসের কারণে কাতারে দীর্ঘদিন বন্ধ রয়েছে শুক্রবার মসজিদে জুমার নামাজ, গণপরিবহন কারোয়া বাসা ও দোহা মেট্রোরেল সহ অনেকে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান, আগামী পহেলা আগষ্ট থেকে এসব উন্মুক্ত হলে ব্যবসাপ্রতিষ্ঠান নিয়ে আবার সক্রিয় হবেন বলে জানিয়েছে স্থানীয় কবিতা ট্রেডিং এর সিইও আব্দুল্লাহ চৌধুরী ফুয়াদ।

কাতারে ইতিমধ্যে অনেক দোকানপাট খুলে দেওয়া হলেও সেলুন ও রেস্তোরাঁ খোলা হয়নি এখনো, ফলে শুধুমাত্র হোম ডেলিভারিতে খানা বিক্রি হচ্ছে রেস্টুরেন্টে গুলোতে। দীর্ঘদিন পরে কাজে ফিরে কিছুটা আনন্দিত রেস্তোরাঁ কর্মীরা।

এদিকে ২০২২ সালে কাতার বিশ্বকাপের সময় সূচী ঘোষণা করাতে কিছুটা আনন্দিত কাতারি নাগরিক ও প্রবাসীরা, ২১শে নভেম্বর উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয়ে ১৮ ডিসেম্বর কাতারের জাতীয় দিবসে বিশ্বকাপ ফাইনালে বিশ্বকাপকে বিদায় জানাবেন স্বাগতিক দেশ কাতার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...