কুয়েতে সরকারি থেকে বেসরকারি খাতে প্রবাসীদের আকামা স্থানান্তর নিষিদ্ধ

কুয়েতে প্রবাসীদের জন্য সরকারি খাতে থেকে বেসরকারি খাতে আকামা স্থানান্তর নিষিদ্ধ করা হয়েছে। দেশটির জনশক্তি পাবলিক অথরিটির সাধারণ পরিচালক আহমেদ আল-মুছা এই সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

আল-মুসা প্রেস বিবৃতিতে বলেছেন যে, কর্তৃপক্ষ কর্মচারিদের চাকরি স্থানান্তর সম্পর্কিত নতুন আইন করেছে। এক নিয়োগকর্তা থেকে অন্য জনে শ্রম স্থানান্তরকরণের প্রয়োজনীয়তা সম্পর্কিত ২০১৫ সালের প্রশাসনিক সিদ্ধান্ত নং ৮৪২ সংশোধন করে ২০২০ সালের রেজুউলেশন নং ৩৬৭ নং জারি করা হয়েছে। এর ফলে সরকারি খাত থেকে বেসরকারি খাতে শ্রমিক স্থানান্তর নিষিদ্ধ করা হয়েছে।

তিনি বলেন যে, শ্রমবাজারকে আরও নিয়ন্ত্রণের জন্য কুয়েত সরকারের প্রচেষ্টার আলোকে এই পদক্ষেপটি নেওয়া হয়েছে সমাজ বিষয়ক মন্ত্রী এবং অর্থনীতি বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল-আকেলের নির্দেশে।

Travelion – Mobile

এই সিদ্ধান্ত থেকে বাদ রাখা হয়েছে,কুয়েতি মহিলাদের স্বামী এবং সন্তান, কুয়েতিদের স্ত্রী, ফিলিস্তিনি নাগরিক এবং চিকিত্সা পেশাদাররা যারা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অনুশীলনের লাইসেন্স পেয়েছেন যেমন চিকিত্সক, নার্স এবং চিকিত্সা ক্ষেত্রে বিশেষজ্ঞ।

কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা

কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরাবীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, উপদেষ্টা – বাংলাদেশ কমিউনিটি, কাতারমোহাম্মদ মোসলেম উদ্দিন , বিজনেস ম্যানেজার, আল-জামান এক্সচেঞ্জ, আমিন রসুল (সাইফুল), সেক্রেটারি-জেনারেল – বাংলাদেশ কমিউনিটি কাতার সমন্বয় ও সহযোগিতা : নুর মোহাম্মদ, লেখক ও সাংবাদিকসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক

Posted by AkashJatra on Monday, July 20, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!